ফরিদপুরে চিতাবাঘকে পিটিয়ে হত্যা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মে ২০১৮, ২১:২২

ফরিদপুরের মধুখালীতে একটি চিতা বাঘকে পিটিয়ে হত্যা করেছে গ্রামবাসী। মঙ্গলবার ভোরে উপজেলার বাগাট ইউনিয়নের ঘোপঘাট দক্ষিণ পাড়ায় চিতা বাঘটিতে আটকের পর পিটিয়ে হত্যা করে এলাকাবাসী।

উপজেলার বাগাট ইউনিয়নের ঘোপঘাট দক্ষিণ পাড়ার বাসিন্দা রহমান সেকের বাড়িতে ভোরে একটি চিতাবাঘ এসে তাদের গোয়ালঘরে ঢোকে। গোয়াল ঘরে ঢুকে বাঘটি গোয়ালঘরে থাকা একটি ছাগলের ওপর হামলা চালিয়ে হত্যা করে। গোয়ালঘরে ছাটাছাটির শব্দ পেয়ে বাড়ির মালিক রহমান সেক ও পরিবারের লোকজন গিয়ে ওই অবস্থা দেখে লাঠি দিয়ে চিতা বাঘটির মাথায় আঘাত করে। পরে গ্রামের লোকজন একত্রিত হয়ে পিটিয়ে চিতাবাঘটিকে হত্যা করে। সকালে বাড়ির পাশে চিতাবাঘটির মরদেহ মাটিতে পুতে রাখা হয়।

বাগাট ইউনিয়নের ঘোপঘাট গ্রামের বাসিন্দা জাহাঙ্গির হোসেন জানান, চিতাবাঘটি ভোর রাতে গোয়ালঘরে ঢুকে একটি ছাগলের উপর হামলা চালিয়ে হত্যা করে। পরে ওই বাড়ির লোকজন ও গ্রামবাসী চিতাবাঘটিকে পিটিয়ে হত্যা করে।

সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য বিকাশ সাহা জানান, মাঝেমধ্যেই এলাকার বিভিন্ন বাড়ির বাছুর, ছাগল, হাঁস-মুরগি হামলায় মারা যেত। কিন্তু এগুলো মারছে কে বোঝা যাচ্ছিল না। মঙ্গলবার ভোরে রহমান সেকের বাড়ির গোয়ালঘরে চিতাবাঘটি ঢুকে একটি ছাগলকে মেরে ফেলে। পরে উত্তজিত গ্রামবাসী চিতাবাঘটিতে পিটিয়ে হত্যা করে।

তিনি আরো জানান, এর আগেও যেসব বাড়ির ছাগল, হাঁস, মুরগি মারা গেছে- সেগুলো এই চিতাবাঘটিই মেরেছে বলে এখন মনে হচ্ছে।

(ঢাকাটাইমস/২২মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত