ঈদের ইত্যাদিতে থাকছে ‘নারী নির্যাতন’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০১৮, ১২:৫৯ | প্রকাশিত : ২৩ মে ২০১৮, ১১:৪১
এবারের ঈদের ‘ইত্যাদি’র বিশেষ আয়োজনে নৃত্য পরিবেশন করছেন ফেরদৌস, অপূর্ব, মম ও মোনালিসা

দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। বরাবরই এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করে থাকেন দেশের নামকরা উপস্থাপক হানিফ সংকেত। প্রচারিত হয় বাংলাদেশ টেলিভিশনে(বিটিভি)। প্রতি ঈদে থাকে ‘ইত্যাদি’র বিশেষ একটি পর্ব। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। এবারের পর্বটি প্রচারিত হবে ঈদের পরদিন।  

ঈদের এবারের ‘ইত্যাদি’ সাজানো হয়েছে একটু ভিন্ন আঙ্গিকে। নাচ, গান, নাট্যাংশ ও প্রতিবেদনসহ যেখানে রয়েছে বর্ণাঢ্য সব আয়োজন।  দেশের জনপ্রিয় চার তারকা নায়ক ফেরদৌস আহমেদ, নাট্য অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, অভিনেত্রী জাকিয়া বারী মম ও মোনালিসাকে নিয়ে তৈরি করা হয়েছে একটি মিউজিক্যাল পর্ব।

পুরনো দিনের দুটি জনপ্রিয় গানের সঙ্গে সে সময়কার কথা এবং তার বর্তমান রূপ কেমন- তা তুলে ধরা হয়েছে নৃত্য-গীত-ছন্দ ও সুরে। নারী নির্যাতন, নারীর সম্ভ্রম রক্ষা, ভিনদেশি সিরিয়ালের ক্ষতিকর প্রভাব ইত্যাদি তুলে ধরা হয়েছে সুরে সুরে। নাচে-গানে এই পর্বটিতে প্রাণবন্ত অভিনয় করেছেন চার তারকা ফেরদৌস, অপূর্ব, মম ও মোনালিসা। তাদের সঙ্গে দলীয় নৃত্যে অংশ নেবেন অর্ধ-শতাধিক নৃত্যশিল্পী। এছাড়াও রয়েছে বর্ণাঢ্য আরো বেশকিছু আয়োজন।

ব্যতিক্রমী এ আয়োজনে চার তারকার আন্তরিকতা ও সহযোগিতায় মুগ্ধ হয়েছেন ‘ইত্যাদি’র রচয়িতা ও উপস্থাপক হানিফ সংকেত। তিনি বলেন, ‘পরিকল্পনাজনিত কারণে আগে থেকে সিডিউল নেয়া না থাকলেও ‘ইত্যাদি’র জন্য যখন যাকে প্রয়োজন হয়, যোগাযোগ করলে সবাই আন্তরিকতার সঙ্গে সাড়া দেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। এ কারণে অনুষ্ঠানের প্রতিটি শিল্পীর প্রতি আমি কৃতজ্ঞ।’

সাধারণত তিন মাস পর পর প্রচারিত হয় কৌতুক ও ব্যাঙ্গাত্মক ঘরোনার ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’।  ঈদে থাকে বিশেষ পর্ব। ১৯৯০-এর দশকে শুরু হওয়া এ অনুষ্ঠানটি ২৮ বছর ধরে বিটিভিতে প্রচারিত হচ্ছে। বহু আগেই এটি দেশের সবচেয়ে জনপ্রিয়  ম্যাগাজিন অনুষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে।

‘ইত্যাদি’র প্রধান আকর্ষণীয় দিক হলো- সমাজের নানা অসংগতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা। এছাড়া নানা-নাতী ও বিদেশি ছবির বাংলা সংলাপও এর বিশেষ আকর্ষন।

ঢাকাটাইমস/২৩ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত