বিশ্বকাপের ‘থিম সং’ প্রকাশ হচ্ছে শুক্রবার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৮, ১৩:০৭

বিশ্বকাপ ফুটবল মানেই সঙ্গে থাকবে গান। আর সে গান যে স্বরনীয় করে রাখা যায় তার প্রথম প্রমাণ স্প্যানিশ-আমেরিকান গায়ক রিকি মার্টিনের গাওয়া থিম সং ‘দ্য কাপ অব লাইফ’। এখনও ফুটবলপ্রেমীদের হৃদয়ে বাজে ১৯৯৮ ফ্রান্স বিশ্বকাপের এই ‘থিম সং’।

প্রতিটা বিশ্বকাপের মতো এবারও থাকছে থিম সং। কোটি কোটি ফুটবলপ্রেমীদের চাহিদানুযায়ী শুক্রবার (২৫ মে) প্রকাশিত হবে ফিফার রাশিয়া বিশ্বকাপের ‘থিম সং’। আর এবারের অফিসিয়াল থিম সংটি করেছেন মার্কিন র‌্যাপ সঙ্গীতশিল্পী উইল স্মিথ, কলম্বিয়ার নিকি জ্যাম ও কসোভার ইরা ইজটেফাই। ফলে এবারের বিশ্বকাপের ‘থিম সং’ নিয়ে উদ্দীপনারও শেষ নেই ফুটবলপ্রেমীদের।

১৯৬২ সালের চিলি বিশ্বকাপ থেকে প্রথম ‘থিম সং’ চালু হয়। কিন্তু বিগত কয়েকটি বিশ্বকাপ থেকে জনপ্রিয়তা পেতে শুরু করে থিম সং। আর সেজন্য ফিফা একটি নয়, একাধিক থিম সং রিলিজ করে প্রতিটা বিশ্বকাপকে কেন্দ্র করে। যেখানে বিশ্বের নামীদামী সঙ্গীতশিল্পীরা উঠে-পড়ে লাগেন নিজের গানকে ‘দ্য গ্রেটেষ্ট শো অন আর্থ’র অংশ করে নিতে।

সাধারণত বিশ্বকাপের উদ্বোধনী দিন কিংবা শেষ দিনে থিম সং পরিবেশন করা হয়। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের থিম সং গেয়েছিলেন পিটবুল ও জেনিফার লোপেজ। গানটির নাম ছিল ‘ওলে ওলে’। তার আগের বছর ২০১০ বিশ্বকাপের থিম সং ‘ওয়াকা ওয়াকা’ গেয়েছেন শাকিরা।

তবে অন্যবার বেশ আগেভাগে থিম সং প্রকাশ করলেও এবার একটু বেশিই সময় নিচ্ছে ফিফা। বিশ্বকাপ শুরু হতে সপ্তাহ তিনেকের বাকি। ১৪ জুন থেকে শুরু হবে ফুটবলের সবচেয়ে জমজমাট প্রতিযোগিতা বিশ্বকাপ। রাশিয়ার ১১টি শহরের ১২টি ভেন্যুতে গড়াবে এই ধ্রুপদী লড়াই। ১৫ জুলাই শিরোপা ফয়সালার মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের একুশতম আসরের।

(ঢাকাটাইমস/২৩মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত