‘ক্রসফায়ারের অবিরাম মিথ্যা গল্প তিন কারণে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৮, ২১:৩১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, ‘সরকার তিন কারণে ক্রসফায়ারের অবিরাম মিথ্যা গল্প আর নিষ্ঠুর কর্মকাণ্ড চালাচ্ছে। এই তিন কারণ হচ্ছে- ১. সমাজে ভয়ভীতি জারি রাখা, ২. চিন্তাহীন মানুষকে খুশি রাখা এবং ৩. এসব বাহিনীকে যথেচ্ছাচারের ক্ষমতা দিয়ে নিজেদের কাজে লাগানো।’

বুধবার নিজের ব্যক্তিগত ফেসবুকে এসব মন্তব্য করেন আনু মুহাম্মদ। তার ফেসবুক স্ট্যাটাস পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘কাউকে ‘সন্ত্রাসী’, ‘মাদক ব্যবসায়ী’ বললেই তাকে ধরে এনে খুন করা জায়েজ হয় না, যেমন যেকোনো প্রকল্পকে উন্নয়ন তকমা লাগিয়ে সর্বজনের পকেট কাটলেই তা উন্নয়ন হয় না।

ক্রসফায়ারের অবিরাম মিথ্যা গল্প আর নিষ্ঠুর কর্মকাণ্ড সরকারের দরকার তিন কারণে: এক. সমাজে ভয়ভীতি জারি রাখা। দুই. চিন্তাহীন মানুষকে খুশি রাখা এবং তিন. এসব বাহিনীকে যথেচ্ছাচারের ক্ষমতা দিয়ে নিজেদের কাজে লাগানো।

সরকারি সংস্থার গোপন রিপোর্ট বলেছে, এমপি বদি মাদকব্যবসার শীর্ষ নেতা, জড়িত পুলিশসহ সরকারি অনেক শীর্ষ কর্মকর্তাও। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বদির বিরুদ্ধে অভিযোগ আছে কিন্তু তথ্য প্রমাণ নেই। আর ওবায়দুল কাদের বলেছেন, ‘বদির কোনো বিকল্প নাই।’সরকারি জমি দখল করে মন্ত্রী পুত্রের ইয়াবা কারখানার খবর পত্রিকাতেই বের হয়েছিল। এদেরকে রক্ষা করতে বলি তো দিতেই হবে কাউকে না কাউকে।

গত এক দশকে সহস্রাধিক মানুষকে ঘর, দোকান, রাস্তা, জমি থেকে তুলে এনে  ঠান্ডা মাথায় গুলি করে এবং/অথবা হেফাজতে নির্যাতন করে হত্যা করতে তাই কোনো তথ্য প্রমাণ লাগে না! মিথ্যা মেশিনের কথাই যথেষ্ট!’

(ঢাকাটাইমস/২৩মে/এমএম/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত