স্বপ্ন ও আগোরাকে সাড়ে ছয় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০১৮, ২২:১৫

রাজধানীর উত্তরায় সুপারশপ স্বপ্ন ও আগোরাকে সাড়ে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটি বেকারি ও একটি রেস্টুরেন্টকে আরও সাড়ে পাঁচ লাখ  টাকা জরিমানা করেছে সংস্থাটি।

বুধবার দুপুরে দুইটা থেকে রাত আটটা পর্যন্ত এই অভিযান চালানো হয়। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সংস্থাটির আইন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম।

বিএসটিআইয়ের কর্মকর্তাসহ র‌্যাব প্রথমে উত্তরার সুপারশপ স্বপ্নে অভিযান চালায়। সেখানে বিদেশি কসমেটিক বিক্রি হচ্ছিল বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই। এই অভিযোগে স্বপ্নকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। 

এরপর অভিযান চালানো হয় সুপারশপ আগোরায়। সেখানেও বিদেশি কসমেটিকস বিক্রি হচ্ছিল বিএসটিআইয়ের অনুমতি ছাড়াই। এছাড়া সেখানে মেয়াদোত্তীর্ণ শ্যাম্পু পাওয়া যায়। পরে আগোরাকেও সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

পাশেই ‘সলিজ ফুড’ নামের একটি প্রতিষ্ঠানের সন্ধান পায় র‌্যাব। সেখানে তারা বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই কেক, বিস্কুট বিক্রি করছিল। তাদের ব্যবসার কোনো লাইসেন্স ছিল না। পরে এই প্রতিষ্ঠানকেও সাড়ে তিন লাখ টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সবশেষে উত্তরার কুইন্স নামের একটি রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাব। এসময় দেখা যায়, সেখানে খাবারে টেক্সটাইলের রং মেশানো। এছাড়া পচা, বাসি খাবার বিক্রির অভিযোগে তাদেরকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আজম ঢাকাটাইমসকে জানিয়েছেন, ভবিষ্যতে এই ধরনের অভিযান আরও চলবে। এ ধরনের অভিযানের ফলে প্রতিষ্ঠানগুলো সতর্ক হচ্ছে বলে মনে করেন তিনি।   

(ঢাকাটাইমস/২৩মে/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত