বিশ্বকাপের গ্রুপ ‘বি’ এর সেরা আট ফুটবলার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৮, ১৮:২৪ | প্রকাশিত : ২৪ মে ২০১৮, ১২:০৯

আর মাত্র ২১ দিন পরেই পর্দা উঠতে যাচ্ছে ফুটবলের সবচেয়ে জমজমাট আসর ফুটবল বিশ্বকাপের। বিশ্বসেরা হওয়ার এই প্রতিযোগিতাই এখন মানুষের আলোচনার মূল কেন্দ্রবিন্দু। বিশ্বকাপকে ঘিরে চারদিকে  উৎসবের আমেজ। রাশিয়া তৈরি। শেষ সময়ের প্রস্তুতিতে ব্যস্ত  প্রতিটি দল।

এবারই প্রথম বিশ্বকাপ ফুটবলের আয়োজন করছে রাশিয়া। ৮ গ্রুপে ভাগ হয়ে অংশ নিচ্ছে ৩২টি দল। এর মধ্যে গ্রুপ ‘বি’ তে আছে পর্তুগাল, স্পেন, মরক্কো এবং ইরান। এই গ্রুপের সেরা আট তারকাদের নিয়ে এই আয়োজন।

ক্রিশ্চিয়ানো রোনালদো, পর্তুগাল :

বিশ্ব ফুটবলের অনেক জনপ্রিয় সুপারস্টার হলেন পর্তুগালের রাজপুত্র ক্রিস্টিয়ানো রোনালদো। ক্যারিয়ারের শুরু থেকেই বিশ্ব মাতিয়ে চলছেন ইউরোপ সেরা এই ফুটবলার। তাঁর পায়ের জাদুতে যেকোন দলই হার মানতে বাধ্য। তাইতো এবারের বিশ্বকাপে তাকে নিয়ে আশার বীজ বুঁনছে পর্তুগাল ফুটবল তথা বিশ্বের সকল রোনালদো ভক্তরা। আর গোটা রাশিয়াও দেখতে পারে তার পোয়ের ঝলক।

সার্জিও রামোস, স্পেন:

স্পেন তারকা সার্জিও রামোস হলেন ফুটবলের আরেক উদাহরণ। সকল বিতর্কের উর্দ্ধে থেকে তিনি নিজেকে আপোসহীন করে প্রমাণ করেছেন তার সেরাটা। আসন্ন বিশ্বকাপেও তাই এই গ্রুপের সেরাদের মধ্যে তিনি একজন। আসন্ন বিশ্বকাপের পরেই তিনি অবসরের ঘোষণা দিয়েছেন। তার অবসরের পরে পুরো স্পেন ফুটবল তাকে অনেক মিস করবে।

আন্দ্রেস ইনিয়েস্তা, স্পেন :

ক্যারিয়ারের শেষ প্রান্তে পৌঁছে গেছেন স্প্যানিশ তারকা আন্দ্রেস ইনিয়েস্তা। নিজের পারফরম্যান্স আর দায়িত্বের মাঝে সবসময় আগলে রাখেন দলকে। আসন্ন বিশ্বকাপে তার জ্বলে উঠার সম্ভাবনা রয়েছে। ক্যারিয়ারের শেষে তিনি নিজেও চাইবেন নিজের সেরাটা দিতে। সর্বশেষ ২০১০ সালে আন্দ্রেস ইনিয়েস্তার গোলেই বিশ্বকাপের শিরোপা জয় করে স্পেন।

বার্নাড সিলভা, পর্তুগাল :

পর্তুগালের এই বিখ্যাত তারকার মূল কাজই হলো সতীর্থদের গোলে সাহায্য করা। নিজের নৈপূর্ণে দলের জয়ে সবসময় ভুমিকা রাখেন এই পর্তুগিজ। তাই আসন্ন বিশ্বকাপেও তার ভালো করার অনেক সম্ভাবনা রয়েছে।

জেরার্ড পিকে, স্পেন :

প্রতিভাবান এই ফুটবলারের এটিই চূড়ান্ত আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে পারে। রাশিয়া বিশ্বকাপে তিনিও বেশ ভালো করার ক্ষমতা রাখেন।

ডেভিড ডি গিয়া, স্পেন :

বিশ্ব ফুটবলের সেরা গোলরক্ষকের মধ্যে একজন হলেন এই স্পেনিশ খেলোয়াড়্ ২০১৪ সালেই স্পেনের হয়ে নিজের যোগ্যতা প্রমাণ দিয়েছৈন ডেভিড। স্পেনের গোলরক্ষকের জয়গা বেশ ভালো ভাবেই আগলে রাখেন এই তারকা।

আশকান দেজাগ,ইরান:

ইরানের অধিনায়ক হলেন আশকান দেজাগ। অধিনায়ক হিসেবে দলের গুরুভার এই ফুটবলারের কাছে। তাই বিশ্বকাপের পুরো আসর জুড়ে ইরানের আস্থার নামই হলো আশকান। যার কারণে আসন্ন বিশ্বকাপে দায়িত্বের সঙ্গে সঙ্গে নিজের সেরাটা দেওয়ারই চেষ্টা করবেন এই তারকা।

এল কাবি,মরক্কো:

এই দলটিতে নেই বড় কোন সুপারস্টার। তাই মরক্কোর ভরসার নাম এল কাবি। যিনি দারুণ ফিনিশং আর পাসিংয়ের মাধ্যমে ইতিমধ্যে সবার নজর কেড়েছেন। বিশ্বকাপে মরক্কোদের হয়ে প্রতিনিধিত্ব করবেন এল কাবি।

(ঢাকাটাইমস/২৪মে / এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত