ফিলিস্তিনি প্রেসিডেন্টকে শেখ হাসিনার ফোন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৮, ০০:০৬ | প্রকাশিত : ২৪ মে ২০১৮, ১৯:২৯
২০১৭ সালে ঢাকা সফর শেষে মাহমুদ বিদায় জানাচ্ছেন শেষ হাসিনা

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি হাসপাতালে ভর্তি নেতার স্বাস্থ্যের খবর নেয়ার পাশাপাশি তার দ্রুত আরোগ্য কামনা করেন।

প্রধানমন্ত্রীর পেস উইংয়ের সদস্যরা জানান, বৃহস্পতিবার বিকাল সোয়া পাঁচটার দিকে ফিলিস্তিনী প্রেসিডেন্টকে কল করেন শেখ হাসিনা। এ সময় বেশ কিছুক্ষণ কথা বলেন দুই নেতা।

গত ২০ মে মাহমুদ আব্বাসকে হাসপাতালে ভর্তির খবর আসে বাংলাদেশের গণমাধ্যমে। ২২ মে ‘জেরুজালের পোস্ট’ জানায় পরদিন আব্বাসকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। তবে তিনি ছাড়া পাননি। একই গণমাধ্যমের আজকের প্রতিবেদনে জানানো হয়েছে, এখনও তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।

আব্বাসের ফুসফুসে সংক্রমণ হয়েছিল বলে জানিয়েছে আল ইশতিহারি আরব হাসপাতাল কর্তৃপক্ষ।

এ নিয়ে এক সপ্তাহের মধ্যে তিন বার হাসপাতালে ভর্তি হতে হলো ফিলিস্তিনী নেতাকে।

জেরুজালেমে যুক্তরাষ্ট্র দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে ৬০ জন ফিলিস্তিনির মৃত্যুর মতো সংকটময় পরিস্থিতিতে মাহমুদ আব্বাসের হঠাৎ হাসপাতালে ভর্তি এবং অসুস্থতা নিয়ে ফিলিস্তিনিদের মধ্যে উদ্বেগ আছে।

প্যালেস্টানিয়ান লিবারেশন অরগানাইজেশন-পিএলওর ভাইস প্রেসিডেন্ট মাহমুদ আল আলওয়াল গণমাধ্যমকর্মীদেরকে জানান, তাদের নেতার শারীরিক অবস্থান উন্নতি হচ্ছে।

‘তার ফুসফুসে সংক্রমণ হয়েছিল এবং এ কারণে তার শরীরের তাপমাত্রা বেড়ে গিয়েছিল’-বলেন আলওয়াল।

‘কিন্তু আল ইশতিহারি হাসপাতাল প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে এবং তার শরীর এখন স্বাভাবিক আচরণ করছে।’

২০১৭ সালের ১ ফেব্রুয়ারি তিন দিনের সফরে বাংলাদেশ সফর করেন মাহমুদ আব্বাস। এই সফরে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ হয় মাহমুদ আব্বাসের। ৩ ফেব্রুয়ারি ফিলিস্তিনী প্রেসিডেন্টকে বিমানবন্দরে বিদায় জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

ঢাকাটাইমস/২৪মে/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত