মালিবাগে দুই একর সরকারি জমি দখলমুক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০১৮, ২২:৫৪ | প্রকাশিত : ২৪ মে ২০১৮, ২২:৪৪

রাজধানীর মালিবাগে বেদখলে থাকা দুই একর সরকারি জমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন। এই জমির মালিক গণপূর্ত অধিদপ্তরকে বুঝিয়ে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দিনব্যাপী অভিযানে এই জমি উদ্ধার করা হয়। সেখানে বেশ কিছু দোকানপাট এবং সেমিপাকা ঘরবাড়ি গড়ে তোলা হয়েছিল।

এই অভিযান পরিচালনার সময় যেন দখলদাররা কোনো গোলযোগ করতে না পারে, সে জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়। অভিযানকারী দলের সঙ্গে ছিল বিপুল সংখ্যক পুলিশ।

তবে দখলদাররা বাধা হয়ে দাঁড়াতে পারেনি। ঘরবাড়ি ভেঙে দেয়ার আগেই তারা মালামাল সরিয়ে নেয়।

অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী ঢাকাটাইমসকে বলেন, বছরের পর বছর ধরে সরকারি এই জমি বেদখল করে রাখা হয়েছিল। তারা সব কিছু ভেঙে দিয়েছেন।

তবে জমি উদ্ধার করা হলেও কাউকে সাজা দেয়নি ম্যাজিস্ট্রেট। তিনি জানানম মালিবাগের পিডব্লিউডি গোডাউন এলাকায় খিলগাঁও মৌজার সিএস ৯০৪ নম্বর দাগে- সিটি জরিপের ৬৮২৯ ও ৬৮৩০ নম্বর দাগের প্রায় দুই একর দীর্ঘ দিন ধরে অবৈধ দখলদাররা দখল করে রেখেছিল।

উদ্ধার করা জমিতে এ জমিতে সরকারি কর্মচারীদের আবাসন সংকট নিরসনে ভবন নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়েছে। এখন জমি হাতে পাওয়ায় প্রকল্প এগিয়ে নেয়া সহজ হবে বলে আশা করছে গণপূর্ত বিভাগ।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগের এর নির্বাহী প্রকৌশলী স্বর্নেন্দু সাহা ও এসডিই তাইমুর রেজা, শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

ঢাকাটাইমস/২৪মে/এসএস/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত