এক সময় দর্জি ছিলেন শক্তি কাপুর

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০১৮, ১৫:২৩

বলিউডের একজন প্রভাবশালী অভিনেতা শক্তি কাপুর। বর্তমানে যাকে সবাই অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের বাবা বলতেই বেশি পছন্দ করেন। বর্তমানে তাকে অভিনয়ে দেখা না গেলেও ক্যারিয়ারে ৭০০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি। এর মধ্যে প্রায় ১০০টি ছবিতে তিনি জুটি বেঁধেছেন প্রতিভাশালী অভিনেতা কাদের খানের সঙ্গে।

শক্তি কাপুরকে বলা হয় হিন্দি ছবির জগতের সবচেয়ে হ্যান্ডসাম ভিলেন। হিরোদের কাছে যিনি শুধু মারই খেয়েছেন সারাজীবন। তবে তালে তাল ঠুকে বেশ নাচতেও পারেন তিনি। ক্যারিয়ারের শেষ দিকে নিজের অভিনয় দক্ষতা দেখিয়েছেন বেশ কিছু কমিক চরিত্রেও।

কিন্তু জানেন কি, এই শক্তিমান অভিনেতাই এক সময় দর্জির কাজ করতেন। শুনুন তবে গল্পটি। ১৯৮১ সাল। পরিচালক সুনীল দত্ত তখন হন্যে হয়ে ‘রকি’ ছবির খলনায়ক খুঁজে বেড়াচ্ছেন। হঠাতই সুনীলের চোখে পড়ে আরেক সুনীলকে। পুরো নাম সুনীল সিকন্দরলাল কাপুর।  সেদিনের সেই সুনীল সিকন্দরলাল কাপুরই আজকের শক্তি কাপুর।

নতুন এই নামেরও একটা কাহিনি আছে। ‘রকি’ ছবিতে যে চরিত্রের জন্য শক্তি কাপুরকে পছন্দ করেন পরিচালক সুনীল দত্ত, সেই চরিত্রের জন্য সুনীল সিকন্দরলাল কাপুর নামটা খানিক বেমানান মনে হয়। তখনই নতুন নাম দেন সুনীল দত্ত। আর বলিউড পায় শক্তি কাপুরকে।

শক্তি কাপুরের জন্ম হয় দিল্লিতে। তার ছোটবেলা কেটেছে খুবই দারিদ্রের মধ্যে। দিল্লির কনট প্লেসে একটি দর্জির দোকান চালাতেন শক্তির বাবা। পরে যেটির হাল ধরেন শক্তি নিজেই। কিন্তু ক্যারিয়ারের প্রথম ছবি ‘রকি’ করার পরে আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে শক্তির মেয়ে শ্রদ্ধা কাপুরও বলিউডের জনপ্রিয় একজন তারকা।

ঢাকাটাইমস/২৫ মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত