ভারতগামী যাত্রীর জুতার সোলে এক কেজি সোনা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মে ২০১৮, ২২:২৭ | প্রকাশিত : ২৫ মে ২০১৮, ২১:৪৭

জুতার সোলের ভেতর এক কেজি স্বর্ণের বার নিয়ে ভারত যাওয়ার সময় চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্টে আব্দুল মোতালেব (৫২)  নামে এক ব্যক্তি আটক হয়েছেন।

শুক্রবার সকালে ভারতগামী পাসপোর্টধারী ওই যাত্রীকে আটক করেন কাস্টমস ও শুল্ক গোয়েন্দরা। পরে তার জুতার সোলের ভেতর থেকে ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। আ

আটক মোতালেব একজন সোনা চোরাচালানি। তিনি গাজীপুর জেলার টংগী উপজেলার আনিছপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে বলে জানায় গোয়েন্দা কর্মকর্তারা।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা রাজস্ব কর্মকর্তা ছবি রানী দত্ত জানান, দর্শনা চেকপোস্ট দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে যাবে- এমন সংবাদ ছিলো আমাদের কাছে। এই খবরের ভিত্তিতে বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার নির্দেশে ৮ সদস্যের একটি টিম শুক্রবার সকাল থেকেই দর্শনা চেকপোস্টে অবস্থান করছিল। 

সকাল ১০ টার দিকে ভারতগামী বাংলাদেশি নাগরকি আব্দুল মোতালেব সীমান্ত চেকপোস্টে এলে তাকে আটক করে কাস্টমস অফিসে রাখা হয়। পরে দুপুরে শুল্ক গোয়েন্দা কর্মকর্তা ও সাংবাদিদের উপস্থিতিতে তার দেহ তল্লাশি করে পায়ের জুতার ভেতর থেকে ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। কাস্টমস শুল্ক গোয়েন্দা রাজস্ব কর্মকর্তারা জানান, জব্দকৃত স্বর্ণের ওজন ১ কেজি। যার আনুমানিক বাজার মূল্য প্রায় অর্ধ কোটি টাকা।  

আটক আব্দুল মোতালেবকে বিকালে দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়। 

ঢাকাটাইমস/২৫মে/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত