নক আউট পর্বে চোখ সুপার ঈগলদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০১৮, ২১:৪৬

রাশিয়া বিশ্বকাপে প্রত্যাশার থেকেও বেশী কিছু করে ফেলতে পারে নাইজেরিয়া। আন্ডারডগ হিসেবে তাদের বিবেচনা করা হলেও বাছাইপর্বে যে লড়াকু মনোভাব ও টিমওয়ার্ক নিয়ে নাইজেরিয়া খেলেছে তা থেকেই আত্মবিশ্বাসী মন্তব্য করেছেন অধিনায়ক মিকেল জন ওবি।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বর্তমানে ৪৭তম স্থানে রয়েছে সুপার ঈগলসরা। গ্রুপ-ডি’তে প্রতিপক্ষ আর্জেন্টিনা (৫ম), ক্রোয়েশিয়া (১৮তম) ও আইসল্যান্ডের (২২তম) তুলনায় যা বেশ খানিকটা নীচে। কিন্তু চেলসির সাবেক তারকা ওবি মনে করেন এসব পরিসংখ্যান কোন বিষয় নয়। রাশিয়ায় শেষ ১৬ নিশ্চিত করে আগের টুর্নামেন্টগুলোর সব ব্যর্থতা ঘোচাতে এবার পুরোপুরি প্রস্তুত নাইজেরিয়া। অভিজ্ঞ এই মিডফিল্ডার এবার নিয়ে দ্বিতীয়বারের মত বিশ্বকাপের আসরে খেলতে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে ওবি বলেছেন, ‘আন্ডারডগ তকমাটা আমাদের জন্য ভালই হয়েছে। এর অর্থ হচ্ছে আমাদের হারানোর কিছু নেই, বরং চাপমুক্ত থেকে আমরা নিজেদের সেরাটা দেবারই চেষ্টা করবো। আমাদের অবশ্যই নিজেদের পরিকল্পনা ঠিক রাখতে হবে। বিশেষ করে সমর্থকরা আমাদের কাছে যা আশা করছে তার থেকে ভাল কিছু করতে চাই।’

তিনি আরো বলেন, ‘আগে যা করেছি তার থেকে অবশ্যই আমাদের আরো ভাল করতে হবে। যদিও এই চ্যালেঞ্জটা দারুন কঠিন। কারণ আমরা শক্ত গ্রুপে পড়েছি। সে কারণেই ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচটা বেশ গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জেতাটাও গুরুত্বপূর্ণ।’

বিশ্বকাপকে সামনে রেখে আগামী সোমবার পোর্ট হারকোর্টে কঙ্গোর বিপক্ষে একটি অনুশীলন ম্যাচ খেলবে নাইজেরিয়া। এজন্য নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর উইয়োতে প্রস্তুতি নিচ্ছে সুপার ঈগলসরা। আফ্রিকান চ্যাম্পিয়ন ক্যামেরুন ও আলজেরিয়াকে কঠিন গ্রুপে হারিয়ে শীর্ষ স্থান নিয়েই বাছাইপর্ব থেকে রাশিয়ার টিকেট নিশ্চিত করেছিল নাইজেরিয়া।

ওবি বলেছেন, একটি বিষয় এক্ষেত্রে আমাদের সহযোগিতা করেছে। আমরা একসাথে একটি দল হিসেবে খেলেছি। যে লড়াকু মনোভাব আমাদের মধ্যে ছিল সেটা রাশিয়ায় ধরে রাখা জরুরি। আমাদের দলটি তরুণ, সে কারনেই খেলোয়াদের মধ্যে উদ্দীপনাটাও বেশী।

 (ঢাকাটাইমস/২৬মে/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত