মুসলিম নিপীড়নে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৬ মে ২০১৮, ২২:৪৫

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদীয় বিরোধী দলের নেতা রওশন এরশাদ বলেছেন, পৃথিবীতে মুসলমানদের ওপর অত্যাচার-জুলুম হচ্ছে। আমাদের বসে থাকলে চলবে না, মুসলমানদের ওপর অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ করতে হবে। এসময় মাদকবিরোধী অভিযানে সফলতায় আইনশৃঙ্খলা বাহিনীকেও ধন্যবাদ জানান।

শনিবার ময়মনসিংহ শহরের সুন্দর মহলে জেলা আয়োজিত ইফতার ও আলোচনা সভায় রওশন ইফতারির তাৎপর্য তুলে ধরেন এবং এসব কথা বলেন।

অনুষ্ঠানে আরো ছিলেন- ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনের সাংসদ  ফখরুল ইমাম, ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসনের সাংসদ সালাউদ্দিন মুক্তি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা জাতীয় পার্টি নেতা জাহাঙ্গীর আলম, সহিদ আমিনী রুমিসহ নেতাকর্মীরা।

এর আগে ১১৯তম নজরুল জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে ময়মনসিংহের ত্রিশালের নজরুল মঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রওশন এরশাদ বলেন, শান্তি নিকেতনের আদলে ত্রিশালে নজরুল নিকেতন গড়ে তোলা হবে।

তিনি বলেন, কবি কাজী নজরুল ইসলাম পরাধীন বাঙালির মুক্তির বাণী নিয়ে ধূমকেতুর মতো আবির্ভাব হয়েছিলেন। তার গান ও কবিতা স্বাধীনতা সংগ্রামে বাঙালির প্রেরণা জুগিয়েছিল।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের আয়োজনে ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন- ফখরুল ইমাম এমপি, সালাউদ্দিন মুক্তি এমপি, বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে স্মারক বক্তব্য দেন- নজরুল গবেষক অনুপম হায়াত ও স্বাগত বক্তব্য দেন- ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু জাফর রিপন।

রওশন এরশাদ বলেন, কবি নজরুল মুসলমানদের জন্য যেমনি লিখেছেন অসংখ্য হামদ-নাত, গজল, তেমনি করে হিন্দু সম্প্রদায়ের জন্য লিখেছেন শ্যামা সংগীত। তিনি অসাম্প্রদায়িক একটি দেশ গড়তে চেয়েছেন।

ময়মনসিংহের উন্নয়নে সবাইকে মিলেমিশে কাজ যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে ত্রিশালকে একটি আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে হবে।

(ঢাকাটাইমস/২৬মে/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত