রঙ বাংলাদেশে ঈদের বাহারি পোশাক

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০১৮, ১৪:১৮

বছর ঘুরে আবার আসছে মুসলমানদের সবচেয়ে বড় উৎসব ঈদ-উল ফিতর। রোজাতেই শুরু হয়ে গেছে উদযাপন প্রস্তুতি। রঙ বাংলাদেশ ধারাবাহিকতা বজায় রেখেছে অনন্য সম্ভারে সাজিয়েছে ঈদ সংগ্রহ।

প্রতিবারের মতো এবারও থিমনির্ভর কালেকশন তৈরি করা হয়েছে। তিনটি বিশেষ থিমে তৈরি হয়েছে পোশাক। জ্যামিতিক ও ইসলামিক নকশা এবং ফুল এই তিনটি থিমই হয়েছে এবারের উৎসব সংগ্রহের নকশা উপাদান। 

সারফেস অর্নামেন্টেশনে এই তিন থিমে তৈরি নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে বিন্যাসের সৌকর্যে। ফলে প্রতিটি পোশাক হয়ে উঠেছে আকর্ষক। এবারের ঈদ কালেকশনেও থাকছে বরাবরের মতোই পাঞ্জাবি,শার্ট, সালোয়ার-কামিজ-দোপাট্টাসহ শাড়ির পাশাপাশি বাচ্চাদের পোশাক।  সঙ্গে জুয়েলারি ও উপহার সামগ্রী। 

ইসলামিক, ফ্লোরাল, জিওম্যাট্রিক ডিজাইনের তৈরি শাড়িগুলোও হয়েছে চিত্তাকর্ষক। ঈদ কালেকশনের তিনটি থিমে পোশাক নকশায় অবশ্যই গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও। 

এবারের ঈদ কালেকশন তৈরি করা  হয়েছে আরামদায়ক কাপড়ে। তাঁতে বোনা সুতি কাপড়,লিলেন, মসলিন,সিল্ক, হাফসিল্ক,এন্ডি সিল্ক,্ এন্ডি কটন,ভয়েল ব্যবহার করা হয়েছে। রঙ বাংলাদেশ এবার মূল রঙ হিসাবে বেছে নিয়েছে অফ হোয়াইট, বিস্কুট, মেজেন্টা, গাঢ় পেস্ট, ফিরোজা, নীল,কালো, ওলিভ, বেগুনী, গোলাপী ও খয়েরি।

নকশার প্রয়োজনে ক্রীম,লাল, মেরুন, গোল্ডেন হলুদ,কমলা, সবুজ,কাচাঁ হলুদ, অ্যাশ ও টিয়া সবুজ। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি, হ্যান্ড এম্ব্রয়ডারী, মেশিন এম্ব্রয়ডারি।

রঙ বাংলাদেশ-এর ঈদ কালেকশন সব আউটলেটেই পাওয়া যাচ্ছে। ইচ্ছা করলে কেনা যাবে অনলাইনেও। রয়েছে ক্যাশ অন ডেলিভারির ব্যবস্থা। আরও আছে গিফট চেক। আসন্ন উৎসবে প্রিয়জনকে তাঁর পছন্দ মতো পোশাক কেনার সুযোগ দিতে আপনি উপহার দিতে পারেন রঙ বাংলাদেশের গিফট চেক। 

(ঢাকাটাইমস/২৭মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত