পোগবাকে কটাক্ষ ড্যানিশ কোচের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০১৮, ১৬:১৮

বিশ্বকাপ শুরু হতে বাকি এখনও তিন সপ্তাহ। কিন্তু তার আগেই গ্রুপ পর্বে কাদা ছোড়াছুড়ি শুরু হয়ে গেল। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের অন্যতম অস্ত্র পল পোগবাকে তাঁর ব্যাক্তিগত রুচি নিয়ে কটাক্ষ করলেন ডেনমার্কের কোচ এগে হরাইদা।

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ সিতে রয়েছে ডেনমার্ক। একই গ্রুপে আছে ফ্রান্সও। ফ্রান্সের যে ফুটবলের বৈচিত্র এবং দলের যা শক্তি তাতে গ্রুপ সিতে ফেভারিট ফ্রান্সই। আর হয়তো এই কথা মনে মনে স্বীকার করে নিয়েই প্রতিপক্ষ দলের উপর বিশ্বকাপ শুরুর আগে থেকে চাপ বাড়ানোর নতুন কৌশল ডেনমার্কের।

পোগবাকে বিদ্রুপ করে হরাইদার বলেন, 'ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে খেলার সময় পোগবা ওর চুলের রংটা নীল-সাদা করে নিয়েছিল। হয়তো বিশ্বকাপে আমাদের বিরুদ্ধে মাঠে নামার আগে চুলের রং লাল-সাদা করে নেবে ও। সারাক্ষণ কী নিজের হেয়ারস্টাইল নিয়েই ভাবতে থাকে নাকি?' শুধু পোগবাকে হেয় করেই থেমে থাকেননি তিনি, স্রেফ তাচ্ছিল্য করে উড়িয়ে দিয়েছেন বিশ্বকাপে অংশ নিতে চলা ফ্রান্স দলের ফেভারিট তকমাকেও।

ফিফা র‌্যাঙ্কিংয়ে সাত নম্বরে থাকা দলটির সম্পর্কে তিনি বলেন, 'আমি একেবারেই চিন্তিত নয় ফ্রান্সকে নিয়ে। ওরা কোনও স্পেশ্যাল দল নয়। জিদানের মতো কোনও নেতাই নেই এই দল, যে ম্যাচের রং নিজে বদলে দিতে পারে। ফ্রান্সের খেলায় কিছুই বিশেষত্ব চোখে পড়েনি। একেবারে সাদামাটা একটা দল।' যদিও হরাইদারের কটুক্তির কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি ফ্রান্সের তরফ থেকে। ফ্রান্সকে তাচ্ছিল্য করার পাশাপাশি নিজের দল ডেনমার্কের প্রশংসাও শোনা যায় হরাইদারের গলায়। তিনি বলেন, 'বিশ্বকাপের জন্য এই ডেনমার্ক দল নিয়ে আমি খুশি। প্লে-অফে আয়ারল্যান্ডকে ৫-১ গোলে হারিয়েছি আমরা। দল তৈরি বিশ্ব ফুটবলের সেরার আসরে নামার জন্য।'

গ্রুপ সিতে ডেনমার্ক এবং ফ্রান্স ছাড়াও রয়েছে পেরু এবং অস্ট্রেলিয়া

(ঢাকাটাইমস/২৭মে/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত