নিমিষে কৃষকের স্বপ্ন চুরমার

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০১৮, ১৯:৪২

দুর্বৃত্তের হানায় নিমিষেই এক কৃষকের স্বপ্ন চুরমার হয়ে গেছে। রাতের আধারে দরিদ্র কৃষকের একটি পেঁপে বাগানের ৫৪টি পেঁপে গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। কৃষকের দরিদ্রতা ঘুচানোর স্বপ্ন ছিল পেঁপে বাগানকে ঘিরে। কিন্তু সেই স্বপ্ন মুহূর্তের মধ্যেই ভেঙে চুরমার হয়ে গেল।

শনিবার রাতে ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামের দরিদ্র কৃষক রবিউল শেখের পেঁপে বাগানে এ ঘটনা ঘটে।

মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের মধুপুর গ্রামের দরিদ্র কৃষক রবিউল শেখ ঋণ করে বাড়ির পাশে ৬৫ শতাংশ জমিতে পেঁপে গাছ লাগান। বর্তমানে ওই গাছগুলোতে পেঁপের গুটি এসেছে। শনিবার রাতে ওই পেঁপে বাগানের ৫৪টি পেঁপে গাছ কেটে দেয় দুর্বৃত্তরা। এছাড়া ওই ক্ষেতে সাথী ফসল হিসেবে মরিচ গাছের চারা লাগানো হয়েছিল। মরিচের চারারও ব্যাপক ক্ষতি করে তারা।

ক্ষতিগ্রস্ত কৃষক রবিউল শেখ জানান, পূর্বশত্রুতার জের ধরে পাশের আলামপুর গ্রামের আনছার উদ্দিনের দুই ছেলে জাফর মোল্যা ও জাকির মোল্যা আমার পেঁপে বাগানের ৫৪ গাছ কেটে ফেলেছে। সবেমাত্র পেঁপে ধরা শুরু করেছিল। ঋণ করে এই বাগান করেছিলাম। বাগানকে ঘিরে আমার অনেক স্বপ্ন ছিল। আমার অনেক বড় ক্ষতি হয়ে গেল।

তিনি আরো জানান, প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ক্ষতি কিভাবে পূরণ করব। জাফর মোল্যা ও জাকির মোল্যার নামে মধুখালী থানায় অভিযোগ দিয়েছি।

মধুখালী থানার এএসআই মিল্টন বালা জানান, পেঁপে গাছ কাটার বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে অভিযুক্ত জাফর মোল্যা ও জাকির মোল্যার সাথে যোগাযোগের চেষ্টা করে কাউকেই পাওয়া সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/২৭মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত