লর্ডস টেস্টে বিশাল জয় পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০১৮, ১৯:৪৯

চার দিনে শেষ হলো লর্ডস টেস্ট। ইংল্যান্ডকে নয় উইকেটে হারালো পাকিস্তান। ফলে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ম্যাচের দুই ইনিংসে মোট আট উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাস।

রবিবার ম্যাচের চতুর্থ দিন ইংল্যান্ডের দেয়া ৬৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাকিস্তান। দলের পক্ষে ৩৯ রান করে অপরাজিত থাকেন হারিস সোহেল। ১৮ রান করে অপরাজিত থাকেন ইমাম-উল-হক। চার রান করে আউট হন আজহার আলী। ইংল্যান্ডের পক্ষে একটি উইকেট নেন জেমস অ্যান্ডারসন।    

গত ২৪ মে শুরু হয়েছে ম্যাচটি। ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ১৮৪ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। স্বাগতিকরা ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে। তার মধ্যে অ্যালেস্টার কুক এক প্রান্ত আগলে রাখার চেষ্টা করেন। তবে দলকে তিনি বেশি দূর নিতে পারেননি। দলের রান যখন ১৪৯ তখন তিনি আউট হয়ে যান। তার ব্যক্তিগত সংগ্রহ ৭০ রান। তিনিই দলের পক্ষে সেরা রান সংগ্রহকারী।

পাকিস্তানের পক্ষে পেসার মোহাম্মদ আব্বাস ২৩ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। ৫১ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন হাসান আলী। এছাড়া মোহাম্মদ আমির ১টি ও ফাহিম আশরাফ ১টি করে উইকেট শিকার করেন।

পরে পাকিস্তান তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৬৩ রান সংগ্রহ করে অলআউট হয়। ফলে, প্রথম ইনিংস শেষে ১৭৯ রানের লিডে থাকে সরফরাজ আহমেদের দল। পাকিস্তানের পক্ষে আজহার আলী ৫০, আসাদ শফিক ৫৯, বাবর আজম ৬৮ ও শাদব খান ৫২ রান করেন। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন ৩টি, স্টুয়ার্ট ব্রড ১টি, মার্ক উড ২টি ও বেন স্টোকস ৩টি করে উইকেট নেন।

পরে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ২৪২ রান সংগ্রহ করে অলআউট হয়। দলের পক্ষে জো রুট ৬৮, জস বাটলার ৬৭, ডোমিনিক বিজ ৫৭ রান করেন। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ আমির ৪টি, মোহাম্মদ আব্বাস ৪টি ও শাদব খান ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড: ১৮৪ ও ২৪২

পাকিস্তান: ৩৬৩ ও ৬৬/১

(ঢাকাটাইমস/২৭ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত