তিন সিটির নির্বাচন নিয়ে বৈঠকে বসছে ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মে ২০১৮, ০০:১১ | প্রকাশিত : ২৮ মে ২০১৮, ০০:০৯

সিলেট, রাজশাহী ও বরিশাল, গাজীপুরের সিটি করপোরেশনে নির্বাচন নিয়ে মঙ্গলবার বৈঠকে বসছে নির্বাচন কমিশন। গাজীপুর সিটি নির্বাচনের তারিখ ২৬ জুন আগেই জানেয়েছে ইসি। আর মঙ্গলবারের বৈঠকে বাকি সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করতে পারে কমিশন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে মঙ্গলবার নির্বাচন কমিশনের ৩০তম  সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনারকে এম নূরুল হুদা। 
কমিশন সভার আলোচ্যসূচি সম্পর্কে জানা যায়, সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশনে নির্বাচন নিয়ে আলোচনা হবে। আলোচনায় থাকছে গাজিপুর সিটি নির্বাচন ও অন্য সিটি নির্বাচনেগুলোতে ইভিএম ব্যবহার বিষয়ে।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ গণমাধ্যমকে জানান, আগামী মঙ্গলবার আমরা কমিশন সভায় সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশনে নির্বাচন নিয়ে সার্বিক তথ্য উপস্থাপন করব। ভোট কখন হবে, সেই সিদ্ধান্ত কমিশন নেবে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ইতোমধ্যে এক অনুষ্ঠানে জানিয়েছেন, আগামী জুলাইয়ের মধ্যে এসব সিটি করপোরেশনে নির্বাচন করা হবে। যে বিষয় কমিশনের সভায় সিদ্ধান্ত হবে।

সিলেট সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৯ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৮ অক্টোবর। এ সিটিতে ১১ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। রাজশাহী সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৬ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৫ অক্টোবর। ৯ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হবে। বরিশাল সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ২৪ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ২৩ অক্টোবর। ২৭ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হবে। 

(ঢাকাটাইমস/২৮মে/জেআ/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত