থাই রাজকন্যা ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০১৮, ১৫:১২

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর আমন্ত্রণে চার দিনের রাষ্ট্রীয় সফরে ১১ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ঢাকায় পৌঁছেছেন থাই রাজকন্যা মাহা চাক্রি শিরিনধর্ণ। সফরে তিনি বাংলাদেশে থাই রাজপরিবারের উন্নয়ন প্রকল্পগুলো পরিদর্শন করবেন।

সোমবার তিনি থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাকে বিমানবন্দরে স্বাগত জানান। এসময় উপস্থিত ছিলেন থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম ও ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুবান্নেপংসে।

বিমান বন্দর থেকে তিনি তার সফরকালীন আবাসস্থল হোটেল র‌্যাডিসনে আসেন।

থাই রাজকন্যা তার সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ সরকারের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

তার এই সফরে বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন গুরুত্ব পাওয়ার পাশাপাশি রোহিঙ্গা ইস্যুতে আলোচনার কথা রয়েছে।

সফরসূচি অনুযায়ী, ৩০ মে চট্টগ্রামে একটি প্রকল্প পরিদর্শন করবেন। এছাড়া মুক্তিযুদ্ধ জাদুঘর, চট্টগ্রামে জাতিতাত্ত্বিক জাদুঘর, আজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাজীপুর কৃষি উন্নয়ন করপোরেশনও পরিদর্শন করবেন থাই রাজকন্যা শিরিনধর্ণ।

এর আগে ২০১০ এবং ২০১১ সালে বাংলাদেশ  সফরে এসেছিলেন রাজকন্যা মাহা চাক্রি।

(ঢাকাটাইমস/২৮মে/এনআই/জেবি)

 

 

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত