বিশ্বকাপে স্পেনের অভিভাবক ফার্নান্দো হিয়েরো

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৮, ১৮:৪৪

রাত পোহালেই রাশিয়ায় পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। তার ঠিক আগ মুহূর্তে স্পেনের গেড কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করা হয়। এমন সময়ে সবার একটাই প্রশ্ন কে হবে স্পেনের এবারের অভিভাবক?

অনেকের নাম শুনা গেলেও ফার্নান্দো হিয়েরোকেই এবারের বিশ্বকাপের স্পেনের অভিভাবক হিসেবে বেছে নেওয়া হলো। স্পেন ফুটবল ফেডারেশনে স্পোর্টিং ডিরেক্টর হিসেবেই কর্মরত ছিলেন ফার্নান্দো।

এক টুইট বার্তায় ফার্নান্দো হিয়েরোকে স্পেনের পরবর্তী কোচ হিসেবে ঘোষণা করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপের ৪৮ ঘন্টা আগেই স্পেন কোচ জুলেন লুপেতেগুইকে হেড কোচ হিসেবে ঘোষণা করলো রিয়াল মাদ্রিদ। অর্থাৎ বিশ্বকাপ শেষ হলেই তার রিয়ালে যোগ দেওয়ার কথা। লুপেতেগুইওয়ের এমন কাজে অনেকটা অবাক পুরো স্পেন। যার কারণে বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তেই বরখাস্ত করা হলো দলটির কোচ জুলেন লুপেতেগুইকে।

স্পেনের নব নির্বাচিত সভাপতি লুইস রুবিয়ালেস এই বিষয়টিকে বিশ্বাসঘাতকতার সঙ্গে তুলনা করছেন। স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) কিছু না জানিয়েই রিয়ালের সঙ্গে যোগাযোগ করেন লুপেতেগুইওয়ে। যার কারণে তার উপরে নাখোস পুরো স্পেন।

ফেডারেশনের প্রেসিডেন্ট লুই রুবেলস বলেন,‘আমরা জাতীয় কোচকে ছেটে ফেলার সিদ্ধান্ত নিলাম। তার অধিনে দল খুব ভাল করেছে। তাকে আমরা ধন্যবাদ জানাই এবং শুভেচ্ছাও।'

(ঢাকাটাইমস/১৩জুন/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত