‘পুলিশের সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকরাও কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০১৮, ২১:০৫

স্বজন-পরিজনদের সঙ্গে ঈদুল ফিতর উদযাপনের জন্য বাড়ির উদ্দেশে রাজধানী ছাড়ছে নগরবাসী। ঈদযাত্রা নিরাপদে ও নির্বিঘœ করতে পুলিশের সঙ্গে পরিবহন মালিক-শ্রমিকরাও কাজ করছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)  কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

আজ বুধবার দুপুর ১২টার দিকে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় তিনি বাড়িমুখো মানুষের নিরাপত্তায় নেয়া ডিএমপির নানা পদক্ষেপের কথা তুলে ধরেন।

ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘অজ্ঞানপার্টি, মলমপার্টি, টানাপার্টি বা ছিনতাইকারীদের বিরুদ্ধে ডিএমপি শক্ত অবস্থানে রয়েছে। তাদের ধরতে নিয়মিত অভিযান চলছে। ডিএমপির সদস্যরা ২৪ ঘণ্টা নিরাপত্তা দিতে তৎপর। ঈদকে ঘিরে পুলিশের টহল ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।’

টিকেটের বাড়তি দাম নিয়ে সাংবাদিকদের প্র্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘আমরা পরিবহন মালিকদের সঙ্গে কথা বলেছি। তারা নির্ধারিত ভাড়ার অতিরিক্ত না নেয়ার নিশ্চিয়তা দিয়েছেন। টিকিট কালোবাজারিদের ধরতে আমরা কাজ করছি।’

বাসাবাড়ি ও অফিসের নিরাপত্তার জন্য সিকিউরিটি গার্ড রেখে যেতে বাসিন্দাদের প্রতি পরামর্শ দেন আছাদুজ্জামান। সাংবাদিকদের এ-সংক্রান্ত প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, ‘সিকিউরিটি গার্ডের সঙ্গে সমন্বয় করে পুলিশ নিরাপত্তা দেবে।’ সবার সহযোগিতায় ঢাকা মহানগর পুলিশ একটি সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা দিয়ে যাবে বলে জানান তিনি।

এর আগে ডিএমপি কমিশনার সায়েদাবাদ বাস টার্মিনালের বিভিন্ন বাস কাউন্টার পরিদর্শন করে যাত্রীদের শতভাগ সেবা নিশ্চিত করার নির্দেশনা দেন। এরপর বিভিন্ন গাড়িতে উঠে চালক ও যাত্রীদের সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলেন এবং তাদের মাঝে ট্রাফিক নির্দেশনামূলক লিফলেট বিতরণ করেন তিনি।

ডিএমপি কমিশনারের পরিদর্শনের সময় সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) কৃষ্ণ পদ রায়, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) মফিজ উদ্দিন আহম্মেদ, ট্রাফিক ও ক্রাইম বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সায়েদাবাদ বাস টার্মিনালের শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতির নেতারা।

(ঢাকাটাইমস/১৩জুন/এএ মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত