ঈদে ‘নিষিদ্ধ’ শাকিবের দুই ছবি

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৮, ১৮:৪৯

একেবারেই নিকটে ঈদ। আর মাত্র দু’দিনের অপেক্ষা। কিন্তু জটিলতার মধ্যেই পড়ে রয়েছে দেশের সবচেয়ে বড় সুপারস্টার শাকিব খান অভিনীত দুটি ছবির মুক্তি। একটি হচ্ছে কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জীর ‘ভাইজান এলো রে’। অন্যটি বাংলাদেশের আশিকুর রহমান আশিক পরিচালিত ‘সুপার হিরো’। দুটি ছবিই ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল।

‘ভাইজান এলো রে’ পুরোপুরিই ভারতীয় ছবি। প্রযোজনা করেছে সেদেশেরই এসকে মুভিজ। ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের শাকিব খান। নায়িকা হিসেবে রয়েছেন কলকাতার শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও পায়েল সরকার। রয়েছেন বাংলাদেশ থেকেও কয়েকজন অভিনয়শিল্পী।

কিন্তু বাংলাদেশ সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিয়েছে, ‘ঈদের মৌসুমী ভারতীয় কোনো ছবি এদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে না।’ মোটকথা, বাংলাদেশে নিষিদ্ধ শাকিব খানের এই ছবিটি।

কাটেনি শাকিব খান ও শবনম বুবলী জুটির ‘সুপার হিরো’র জটিলতাও। এই ছবির বেশ কিছু অংশের শুটিং হয়েছে অস্ট্রেলিয়ায়। অভিযোগ, বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের অনুমতি না নিয়েই দেশের বাইরে ছবির শুটিং করেছে এটির প্রযোজনা সংস্থা। এই নিয়েই তৈরি হয়েছে জটিলতা।

গত সোমবার সেন্সর বোর্ডে জমা পড়ে আশিকুর রহমান আশিক পরিচালত ‘সুপার হিরো’। কিন্তু শেষ পর্যন্ত ঈদে মুক্তি পাবে কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। যদিও অনুমতি ছাড়া বিদেশে শুটিং করার বিষয়টি স্বীকার করে প্রযোজক তাপসী ফারুক সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ে ক্ষমা প্রার্থনা করে চিঠি দিয়েছেন। কিন্তু তাতেও জটিলতা কাটেনি।

এ বিষয় নিয়ে বাংলাদেশ সেন্সর বোর্ডের প্রিভিউ কমিটি জানিয়েছে,  সবকিছুই নির্ভর করছে তথ্য মন্ত্রণালয়ের ওপর। তথ্য মন্ত্রণালয় ছবির বিষয়ে চূড়ান্ত জানালে তবেই সেন্সর বোর্ড ছবিটি প্রিভিউ করবে। ‘সুপার হিরো’-তে শাকিব-বুবলী ছাড়া রয়েছেন তারিক আনাম খান, শম্পা রেজা, তাসকিন রহমান ও টাইগার রবিসহ অনেকে।

ঢাকাটাইমস/১৪ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত