শাহরুখের সুপারহিট ছয় ছবি ফিরিয়েছেন কাজল

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৮, ১২:৩৩ | প্রকাশিত : ১৬ জুন ২০১৮, ১২:১৭

বলিউডের সুপারহিট নায়িকাদের একটা তালিকা করলে সেটার এক, দুই বা তিন-এর ভেতরে রাখতে হবে কাজলের নাম। তার ক্যারিয়ারের বেশিরভাগ ছবিই সুপারহিট। বলিউড বাদশাহ শাহরুখে খানের সঙ্গে কাজলের জুটি বলিউড ফিল্ম ইতিহাসে সেরা। অথচ এই কাজলই এমন ছয়টি সুপারিহিট ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন, যেগুলোর নায়ক ছিলেন শাহরুখ খান।

মোহাব্বতে: ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই এবং অমিতাভ বচ্চন অভিনীত রোমান্টিক প্রেমের এ ছবির প্রেমে পড়েননি এমন দর্শক বোধহয় খুঁজে পাওয়া যাবে না। যেখানে ঐশ্বরিয়া অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চনের মেয়ের চরিত্রে। কিন্তু ঐশ্বরিয়ার এ চরিত্রটির জন্য পরিচালক আদিত্য চোপড়া প্রথমে কাজলের কাছেই অফার নিয়ে যান। অসুবিধার কথা বলে কাজল সে প্রস্তাব ফিরিয়ে দেন। পরে তার জায়গায় ঐশ্বরিয়াকে নেয়া হয়।

ভির-জারা: শাহরুখ খান ও প্রীতি জিনতা জুটির রোমান্টিক ছবি ভির-জারা। এই ছবিতে প্রীতি ছিলেন মুখ্য ভূমিকায়। কিন্তু এখানেও প্রেীতিকে কাস্ট করানোর আগে প্রস্তাব গিয়েছিল কাজলের কাছে। তিনি রাজি না হওয়ায় কপাল খোলে প্রীতির। যশ চোপড়া পরিচালিত এ ছবিটি মুক্তি পেয়েছিল ২০০৪ সালে।

কাভি আলবিদা না কেহেনা: এই ছবিটির জন্য যদি কাজল রাজি হতেন তবে রানি মুখার্জীর জায়গায় দর্শক কাজলকে দেখতে পেতেন। ছবিটি ২০০৬ সালে মুক্তি পেয়েছিল। কিন্তু তখন আমির খানের বিপরীতে ‘ফানাহ’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন কাজল। যার কারণে তার জায়গায় অফার লেটার পৌঁছে যায় রানির বরাবর।

চলতে চলতে: শাহরুখ ও রানি জুটির আরেক বক্স অফিস হিট ‘চলতে চলতে’। এই ছবির জন্যও প্রথমে কাজলকে প্রস্তাব দেয়া হয়েছিল। কাজল রাজি না হওয়ায় পরিচালকের দ্বিতীয় পছন্দ হিসেবে প্রস্তাব যায় রানির কাছে। একদমই চিন্তা করেননি রানি। লুফে নেন অফারটা। নায়ক যে শাহরুখ খান।

শক্তি: ২০০২ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবির পরিচালক শাহরুখ খানের বিপরীতে কাজলকেই ভেবে রেখেছিলেন। কিন্তু কাজল ছবিটি প্রত্যাখ্যান করেন। যার কারণে ওই চরিত্রটি অভিনয় করেন কারিশমা কাপুর। এই ছবির একটা আইটেম গানে শাহরুখ খানের সঙ্গে নাচতে দেখা যায় ঐশ্বরিয়া রাই বচ্চনকে।

দিল তো পাগল হ্যায়: এটা একটা মিউজিক্যাল রোমান্টির ছবি। যশ চোপড়ার এই ছবিতে অভিনয় করেন শাহরুখ খান, মাধুরী দীক্ষিত ও কারিশমা কাপুর। শুধুমাত্র নাচতে না পারার জন্য কাজল এই ছবিটিকে না করে দিয়েছিলেন। কারিশমার জায়গায় তার অভিনয় করার কথা ছিল।

ঢাকাটাইমস/১৬ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত