আয়ারল্যান্ডে একসঙ্গে নগ্ন হলেন ২৫০০ নারী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০১৮, ২০:০০ | প্রকাশিত : ১৭ জুন ২০১৮, ১৯:৪৯

ক্যানসার আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য এক সঙ্গে নগ্ন হলেন ২,৫০০ জনেরও বেশি নারী। নগ্ন অবস্থায় আয়ারল্যান্ডের সমুদ্রের ঠান্ডা পানিতে ১০ মিনিট কাটালেনও।

অ্যাওবেনস পিঙ্ক টাই নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা ক্যানসার আক্রান্ত শিশুদের চিকিৎসার জন্য অভিনব এই উদ্যোগ নিয়েছিল গত ৯ জুন। সেই উপলক্ষেই আয়ারল্যান্ডের উইকলোর মিয়েঘেরমোর বিচে এই ‘স্ট্রিপ অ্যান্ড ডিপ’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর ফলে ক্যানসার আক্রান্ত শিশুদের চিকিৎসার খরচও যেমন কিছুটা উঠল, তেমনই এই প্রথম এক সঙ্গে এত জন নারী নগ্ন হওয়ায় গিনেস রেকর্ড করল ওই সংস্থা।

২০১৫ সালে ফিগ গ্রুপের আয়োজনে অস্ট্রেলিয়ার পার্থের দক্ষিণ সমুদ্র সৈকতে ৭৮৬ জন নারী এক সঙ্গে নগ্ন হয়েছিলেন। এতদিন এটাই ছিল রেকর্ড।

এই অনুষ্ঠানের আয়োজক ফেদারস্টোনও এক সময় ক্যানসার আক্রান্ত ছিলেন।

তিনি জানিয়েছেন, ২০১৩ সাল থেকে প্রতি বছর এই সময় এমন আয়োজন করা হয়। তবে প্রথমে খুব কম সংখ্যক নারী এতে সাড়া দিয়েছিলেন। ক্রমে এর জনপ্রিয়তা বাড়ে এবং ক্যানসার আক্রান্তদের চিকিৎসায় অনেক বেশি নারী এগিয়ে আসেন।

তিনি আরও জানান, চলতি বছরে আয়ারল্যান্ড ছাড়াও আরও ২২টি দেশের নারীরা এতে অংশগ্রহণ করেছেন। অংশগ্রহণকারীরা হয় নিজে বা তাদের পরিবারের কেউ ক্যানসার আক্রান্ত।

এর মাধ্যমে মোট ১ লাখ ৫৩ হাজার ডলার ব্যবস্থা করতে পেরেছেন বলে জানিয়েছেন ফেদারস্টোন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/১৭জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত