ঈদ আনন্দে গিয়ে বিভীষিকা, ১১ জনের মৃত্যু সড়কে

এস এ প্রিন্স, নীলফামারী
| আপডেট : ১৮ জুন ২০১৮, ০০:৩২ | প্রকাশিত : ১৮ জুন ২০১৮, ০০:১২

ঈদের পর দিন আনন্দ করতে গিয়ে লাশ হয়ে ফিরল একদল মানুষ। জীবনের ঝুঁকি উপেক্ষা করে তারা যাতায়াতের জন্য চেপেছিলেন মালবাহী ছোট ট্রাকে। আর বিপরীত দিক থেকে আসা বাসের সঙ্গে এই গাড়িটির ধাক্কায় তৈরি হলো বিভীষিকাময় পরিস্থিতির।

ঈদের পরদিন মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে নীলফামারীর সৈয়দপুরে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১১ জনের প্রাণহানির তথ্য নিশ্চিত করেছে পুলিশ। যারা আহত হয়ে হাসপাতালে গেছে, তাদের বেশ কয়েকজনের আঘাতও গুরুতর।

পুুলিশ জানায়, রবিবার রাত ১০ টার দিকে নীলফামারীর সৈয়দপুর বাইপাস সড়কে যাত্রী বোঝাই পিকআপ ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা বাসের সংঘর্ষ হয়। এতে ট্রাকে থাকা যাত্রীদের প্রাণহানি ঘটে।

সৈয়দুপর ট্রাফিক পুলিশের সার্জেন্ট আলমগীর হোসেন ঢাকাটাইমসকে জানান, হতাহত যাত্রীরা মালামাল পরিবহনের গাড়িতে করে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় বিনোদনকেন্দ্র স্বপ্নপুরীতে গিয়েছিলেন। আর এই যাতায়াতের জন্য তারা পিকআপ ট্রাক ভাড়া করেছিলেন।

এই গাড়িটি স্বপ্নপুরী থেকে নীলফামারীর দিকে যাচ্ছিল। আর এর সঙ্গে সংঘর্ষ হওয়া বাসটি দিনাজপুর থেকে যাচ্ছিল ঢাকার দিকে।

 

নিহতদের পুরো পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে তাদের সবার বাড়ি তারা নীলফামারী সদর উপজেলার গোড়গ্রাম ও চওড়া বড়গাছা ইউনিয়নের নতিবাড়ি ও চৌরঙ্গী এলাকায়।

ঝুঁকি থাকলেও ঈদের সময় বাস না পেয়ে ট্রাকে করে যাতায়াতের প্রবণতা আছে। যাত্রীরা গন্তব্যে যাওয়ার তাড়নায় দুর্ঘটনার ঝুঁকি অগ্রাহ্য করে প্রায়শ। কিন্তু এমনটি করতে গিয়ে প্রাণহানির ঘটনাও ঘটে।

আর দুর্ঘটনা ঘটলে পুলিশ মালামালবাহী গাড়িতে অবৈধভাবে যাত্রী পরিবহন ঠেকাতে নজরদারি করলেও পরে আবার আগের মতোই উদাসীন হয়ে যায়।  

২০১৭ সালেও ঈদ করতে গাজীপুর থেকে লালমনিরহাটের কালীগঞ্জ যাচ্ছিলেন একদল পোশাক শ্রমিক। বাড়ি যাওয়ার সময় বাস না পেয়ে ট্রাকে চেপে বাড়ি ফেরার সময় রংপুরের পীরগঞ্জে গাড়ি উল্টে নিহত হয়েছিল ১৭ জন। সে সময় এ নিয়ে অনেক কথাবার্তা হলেও প্রবণতা থেমে থাকেনি।

এবারও ঈদের ছুটিতে বাড়ি ফেরার সময় গাজীপুর থেকে দূরপাল্লার বিভিন্ন রুটে ট্রাকে চাপতে দেখা গেছে যাত্রীদের। কিন্তু পুলিশ কাউকে বাধা দেয়ার চেষ্টা করেনি।

ট্রাকে চেপে চলার সময় সবচেয়ে বড় প্রাণঘাতি দুর্ঘটনাটি ঘটেছিল সাত বছর আগে। ২০১১ সালের ১১ জুলাই চট্টগ্রামের মীরসরাইয়ে দেশ কাঁপানো এক দুর্ঘটনায় ট্রাক খাদে পড়ে ৪২ স্কুল ছাত্রসহ প্রাণ হারায় ৪৫ জন।

ঢাকাটাইমস/১৮জুন/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত