১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৮, ০১:১৯ | প্রকাশিত : ১৮ জুন ২০১৮, ০০:৫২

রাশিয়া বিশ্বকাপে আজ দিনের শেষ ম্যাচে এখন লড়াই করছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। ম্যাচে এখন বিরতি চলছে। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে ব্রাজিল। ম্যাচের ২০তম মিনিটে ফিলিপে কুটিনহোর গোলে ব্রাজিল এগিয়ে যায়।

বক্সের প্রান্ত থেকে বল দখলে পান কুটিনহো। তিনি বলটি তার ডান পায়ে নিয়ে বাঁকানো একটি শট দেন। বল গিয়ে সাইড বারে লেগে আশ্রয় নেয় জালে। গোলরক্ষকের এক্ষেত্রে তেমন কিছুই করার ছিল না। ব্রাজিলিয়ান এই তারকার কাছ থেকে চমৎকার গোল ছিল এটি।  

এবারের বিশ্বকাপে ব্রাজিলের তারকাদের মধ্যে অন্যতম হচ্ছেন নেইমার, কুটিনহো, জিসুস, ফিরমিনো। অন্যদিকে, সুইজারল্যান্ডের তারকাদের মধ্যে রয়েছেন শাকিরি, সমার, স্কার, রুরিগেজরা। দেখা যাক আজ মাঠের লড়াইয়ে শেষ পর্যন্ত কারা সেরা নৈপুণ্য প্রদর্শন করে ম্যাচটি নিজেদের করে নিতে পারেন।

ব্রাজিল বিশ্বকাপে ১০৪টি ম্যাচ খেলেছে, জয়ী হয়েছে ৭০টি ম্যাচে, ১৭টি হেরেছে, ড্র করেছে ১৭টিতে। গোল করেছে ২২১টি। গোল খেয়েছে ১০২টি। আর সুইজারল্যান্ড ৩৩টি ম্যাচ খেলে জয় পেয়েছে ১১টিতে। ১৬টি হেরেছে, ড্র ৬টিতে। গোল করেছে ৪৫টি।গোল খেয়েছে ৫৯টি।

বিশ্বকাপে বছাই পর্বে ১৮টি ম্যাচের ১২টিতে জয়, পাঁচটিতে জয় আর ১টিতে মাত্র হেরেছে ব্রাজিল। ৪১টি গোল করেছে ব্রাজিল।গোল খেযেছে ১১টি। সেখানে সুইজারল্যান্ড ১২টি ম্যাচের মধ্যে ১০টি জিতেছে, ১টি ড্র, হেরেছে ১টি ম্যাচে। পক্ষে ও বিপক্ষে গোল যথাক্রমে ২৪ ও ৭। ব্রাজিল ও সুইজারল্যান্ড সাতবারের সাক্ষাতে ৩ বার জিতেছে ব্রাজিল ২ বার সুইজারল্যান্ড। দুটি ম্যাচ ড্র হয়েছে। ব্রাজিল গোল করেছে ১০টি, সুইজারল্যান্ড ৮টি। শেষ সাক্ষাতে জয়ী হয়েছিল সুইজারল্যান্ড। ২০১৩ সালেরর আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে ১-০ গোলে জয়ী হল ইউরোপের দেশটি।

(ঢাকাটাইমস/১৭ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত