পেনাল্টির গোলেই দ. কোরিয়াকে হারালো সুইডেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৮, ২২:৩৪ | প্রকাশিত : ১৮ জুন ২০১৮, ২০:০৩

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো সুইডেন। সোমবার গ্রুপ ‘এফ’ এর ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে হারালো তারা। ম্যাচের একমাত্র গোলটি আসে পেনাল্টি থেকে। ম্যাচের ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন সুইডিশ অধিনায়ক আন্দ্রেস গ্রানকভিস্ট।

সুইডেনের পরবর্তী ম্যাচ আগামী ২৩ জুন। এদিন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে তারা। এরপর ২৭ জুন মেক্সিকোর মুখোমুখি হবে দলটি। অন্যদিকে, ২৩ জুন মেক্সিকোর মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া। এরপর ২৭ জুন জার্মানির মুখোমুখি হবে তারা।

নোভগোরাদে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ কোনো দল গোল করতে পারেনি। গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় তারা। বিরতির পর খেলায় গতি বাড়িয়ে দেয় দুই দলই। ৬২তম মিনিটে ডি-বক্সের মধ্যে সুইডেনের ভিক্টর ক্লায়েসনকে ফাউল করেন দক্ষিণ কোরিয়ার কিম মিন-উ। রেফারির কাছে পেনাল্টির আবেদন জানান সুইডেনের খেলোয়াড়রা। রেফারি সিদ্ধান্ত দেয়ার জন্য ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির স্মরণাপন্ন হন। এরপর পেনাল্টির সিদ্ধান্ত দেন। পেনাল্টি থেকে গোলটি করেন সুইডেনের অধিনায়ক আন্দ্রেস গ্রানকভিস্ট। ম্যাচের বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সুইডেন। এই গ্রুপের ম্যাচে গতকাল জার্মানিকে ১-০ গোলে হারিয়েছে মেক্সিকো।

আজ দিনের দ্বিতীয় ম্যাচে পানামার বিপক্ষে মাঠে নামবে বেলজিয়াম। সোচিতে এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়। এরপর বাংলাদেশ সময় রাত বারোটায় তিউনিশিয়ার মুখোমুখি হবে ইংল্যান্ড।

গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। এরপর ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।   

(ঢাকাটাইমস/১৮ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত