পানামার জালে বেলজিয়ামের তিন গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ জুন ২০১৮, ০২:১০ | প্রকাশিত : ১৮ জুন ২০১৮, ২৩:০৪

রাশিয়া বিশ্বকাপে আজ দিনের দ্বিতীয় ম্যাচে পানামার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে শক্তিশালী বেলজিয়াম। সোচিতে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ প্রথমার্ধে কোনো গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে তারা যেন খেই হারিয়ে ফেলে। ৪৭তম মিনিটে ড্রিস মের্টেন্স গোল করে বেলজিয়ামকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। এরপর ৬৯তম ও ৭৫তম মিনিটে পানামার জালে বল জড়ান রোমেলু লুকাকু।    

টুর্নামেন্টে দুই দলই আজ প্রথম ম্যাচ খেলতে মাঠে নেমেছিল। তারা লড়াই করছে গ্রুপ ‘জি’ থেকে। বেলজিয়ামের পরবর্তী ম্যাচ আগামী ২৩ জুন। এদিন তিউনিশিয়ার বিপক্ষে মাঠে নামবে তারা। এরপর ২৮ জুন ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা। অন্যদিকে, আগামী ২৪ জুন ইংল্যান্ডের মুখোমুখি হবে পানামা। এরপর ২৮ জুন টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিউনিশিয়ার মুখোমুখি হবে তারা।  

আজ ম্যাচের শুরু থেকে বেলজিয়াম দারুণ খেলতে থাকে। বেশ কয়েকবার আক্রমণেও যায় তারা। কিন্তু প্রথমার্ধে পানামার ডিফেন্ডারদের ফাঁকি দিতে পারেননি তারা। প্রথমার্ধে কোনো গোল না করতে পারলেও বিরতি থেকে ফিরেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় বেলজিয়াম। ডি-বক্সের মধ্যে থেকে জোরালো শটে বল পানামার জালে পাঠান ড্রিস মের্টেন্স।

এরপর ৬৯তম মিনিটে হেড থেকে গোল করেন রোমেলু লুকাকু। এরপর ৭৫তম মিনিটে গোলরক্ষককে ফাঁকা পেয়ে কৌঁশলে বল জালে পাঠিয়ে দেন লুকাকু। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

পানামা এবার প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। বিশ্বকাপে এটিই তাদের প্রথম ম্যাচ। অন্যদিকে, বেলজিয়ামের এটি ১৩তম বিশ্বকাপ। গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে বিদায় নিয়েছিল তারা।

গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। এরপর ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

(ঢাকাটাইমস/১৮ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত