ডুকাতির নতুন অ্যাডভেঞ্চার বাইক

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুন ২০১৮, ১০:৪৬

নতুন অ্যাডভেঞ্চার বাইক আনলো ডুকাতি। ইতালির এই প্রতিষ্ঠানটি আভিজাত্য, স্টাইল, অত্যাধুনিক প্রযুক্তি এবং পারফরম্যান্সের সমন্বয়ে বাইক তৈরি করে। এবার প্রতিষ্ঠানটি নতুন মডেলের বাইক আনলো। মডেল মাল্টিস্ট্রাডা ১২৬০। মাল্টিস্ট্রাডা সিরিজের মধ্যে এই বাইকটি সবচেয়ে শক্তিশালী।

গত কয়েক বছরে বাইকপ্রেমীদের মধ্যে অ্যাডভেঞ্চার বাইকের প্রতি ঝোঁক বেড়েছে। সেই ঝোঁককে মূলধন করে এক অ্যাডভেঞ্চার বাইক নিয়ে হাজির হয়েছে ডুকাতি ইন্ডিয়া। 

১২৬২ সিসির এল-টুইন ডিভিটি টেস্টাস্ট্রেট্টা ইঞ্জিন ব্যবহার করা হয়েছে বাইকটিতে। যা এত দিন ব্যবহার করা হত ডুকাতি এক্সডায়াভেল মডেলটিতে।

১২৬০ সিরিজের বাইকগুলোকে আকর্ষণীয় করে তোলার জন্য আরও স্টাইলিশ লুক দেওয়া হয়েছে। আধুনিক প্রযুক্তিতে সাজানো হয়েছে বাইকটিকে।  

মাল্টিস্ট্রাডার অন্য মডেলের মতোই এতে রয়েছে ডুকাতি মাল্টিমিডিয়া সিস্টেম। যা স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথের মাধ্যমে কানেক্ট করা যাবে। এ ছাড়াও রয়েছে এবিএস, কর্নারিং এবিএস, ট্র্যাকশন কন্ট্রোল এবং হুইলি কন্ট্রোল, টিএফটি ইনস্ট্রুমেন্টেশন কনসোল এবং কর্নারিং ল্যাম্প।

আন্তর্জাতিক বাজারে ডুকাটি মাল্টিস্ট্রাডার চারটে মডেল আনবে বলে জানা গিয়েছে। সেগুলো হল— মাল্টিস্ট্রাডা ১২৬০, ১২৬০ এস, ১২৬০ ডি-এয়ার এবং ১২৬০ পাইকস পিক। এসব বাইকের দাম ২০ লাখেরও বেশি।

(ঢাকাটাইমস/১৯জুন/এজেড)

 

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত