এবার মিসরের জালে রাশিয়ার তিন গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৮, ০২:২৮ | প্রকাশিত : ২০ জুন ২০১৮, ০২:০৬

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হারিয়েছিল স্বাগতিক রাশিয়া। সেই রাশিয়া আজ মিসরকে হারালো ৩-১ গোলে। টানা দুই জয়ে দ্বিতীয় রাউন্ডে এক পা দিয়ে রাখল স্বাগতিকরা। গ্রুপ পর্বে স্বাগতিকরা তাদের শেষ ম্যাচটি খেলবে উরুগুয়ের বিপক্ষে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৫ জুন। আর গ্রুপ পর্বে মিসর তাদের বাকি ম্যাচটি খেলবে সৌদি আরবের বিপক্ষে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৫ জুন। গত ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল মিসর।

গত ২৬ মে ইনজুরিতে আক্রান্ত হওয়ার পর আজ প্রথমবারের মতো খেলতে নামেন মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। বিশ্বকাপে এটি ছিল তার অভিষেক ম্যাচ। এর আগে উরুগুয়ের বিপক্ষে খেলতে পারেননি মোহাম্মদ সালাহ। আজকের ম্যাচে মোহাম্মদ সালাহ একটি গোল করেন। সেই গোলটি আসে পেনাল্টি থেকে।

রাশিয়ার তিনটি গোলের মধ্যে প্রথম গোলটি ছিল মিসরের অধিনায়ক আহমেদ ফাথির আত্মঘাতী গোল। একটি গোল করেন ডেনিস চেরিশেভ। সৌদি আরবের বিপক্ষে তিনি দুইটি গোল করেছিলেন। তিনিই আজ ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন। রাশিয়ার পক্ষে আজ বাকি গোলটি করেন আর্টেম জুবা। সৌদি আরবের বিপক্ষে তিনি একটি গোল করেছিলেন।

আজ ম্যাচের প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। কিন্তু বিরতি থেকে ফেরার পরপরই এগিয়ে যায় স্বাগতিক রাশিয়া। ৪৭তম মিনিটে গোল লক্ষ্য করে শট করেন জবনিন। শটটি দুর্বল ছিল। বলটি গোলবারের বাইরে দিয়ে বেরিয়ে যেতে পারতো। কিন্তু গোলের সামনে দাঁড়িয়ে থাকা মিসরের গোলরক্ষক আহমেদ ফাথি পা বাড়িয়ে দিয়ে বলের দিক পরিবর্তন করে দেন। বলটি নিচু হয়ে গিয়ে আশ্রয় নেয় জালে।

এরপর ৫৯তম মিনিটে ডেনিস চেরিশেভ রাশিয়াকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। ফার্নান্দেজের পাস থেকে ডি-বক্সের মধ্যে দাঁড়িয়ে থাকা ডেনিস চেরিশেভ জোরালো শটে বল পাঠিয়ে দেন জালে। ৬২তম মিনিটে রাশিয়ার তৃতীয় গোলটি করেন আর্টেম জুবা।

এরপর ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। ৭২তম মিনিটে রাশিয়ার ডি-বক্সের মধ্যে মোহাম্মদ সালাহকে ফাউল করেছিলেন স্বাগতিক দলের জবনিন। রেফারি প্রথমে নিশ্চিত হতে পারেননি যে ফাউলটি ডি-বক্সের মধ্যে হয়ে না বাইরে। এজন্য তিনি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নেন। তারপর পেনাল্টির সিদ্ধান্ত দেন। পেনাল্টি থেকে দলের সান্ত্বনাসূচক গোলটি করেন মোহাম্মদ সালাহ।

(ঢাকাটাইমস/২০ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত