নওগাঁ-৬: আ.লীগের ছয় নেতার মনোনয়ন জোট

সুকুমল কুমার প্রামানিক, রাণীনগর (নওগাঁ)
 | প্রকাশিত : ২০ জুন ২০১৮, ০৮:১৯

প্রার্থিতা নিশ্চিত করার জন্য যখন দেশের বিভিন্ন সংসদীয় আসনের মনোনয়ন-প্রত্যাশীরা কর্মী-সমর্থকদের নিয়ে নিজের মতো করে মাঠ চষে বেড়াচ্ছেন, তখন নওগাঁর রাণীনগর-আত্রাইয়ে দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। এই দুই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনে নৌকার মনোনয়ন-প্রত্যাশী ছয় আওয়ামী লীগ নেতা একত্রে ভোট চেয়ে জনসংযোগ করছেন। ছয় নেতার ঐক্যবদ্ধ জনসংযোগকে কেউ কেউ মনোনয়ন জোট হিসেবে দেখছেন।

এই আসনের বর্তমান এমপি মো. ইসরাফিল আলমও মাঠে রয়েছেন। প্রতিবারের মতো এলাকায় এসে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

ঈদে জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন ওই ছয় নেতাও। তবে তারা যেখানে গেছেন দলবলে একত্রে হাজির হয়েছেন। বলছেন, ‘আমাদের মধ্যে প্রার্থী যে-ই হোক, নৌকায় দিব ভোট।’

সংবিধান অনুযায়ী, আগামী ডিসেম্বরে বা জানুয়ারির শুরুতে অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন। অর্থাৎ আরও অন্তত ছয় মাস বাকি। এরই মধ্যে ব্যানার, ফেস্টুন, পোস্টারে ছেয়ে গেছে রাণীনগর-আত্রাইয়ের শহর ও গ্রাম।

এবার ঈদে মনোনয়ন-প্রত্যাশীরা কেউ ঈদ কার্ড, কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে, কেউ নির্দিষ্ট স্থানে দাওয়াত দিয়ে, কেউ বা বাড়ি বাড়ি গিয়ে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।

নতুন যে ছয়জন মনোনয়ন-প্রত্যাশীর কথা বলা হচ্ছে, দুই উপজেলার সদরসহ বিভিন্ন বাজারে, গ্রামে-গঞ্জে তাদের একত্রে ভোট চাওয়া কৌতূহলের জন্ম দিয়েছে ভোটারদের মধ্যে। ভোটাররা জানতে চাইছেন, ছয়জনের মধ্যে প্রার্থী কে। জবাব মিলছে, সবাই প্রাথী। তবে ছয়জনের মধ্যে যেই প্রার্থী হোক বাকি সবাই তার পক্ষে নৌকার বিজয় নিশ্চিত করবেন।

মনোনয়ন জোটের নেতারা হলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নওশের আলী, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নাহিদ ইসলাম বিপ্লব, সাবেক এমপি ওহিদুর রহমানের ছেলে নওগাঁ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাণীনগর উপজেলার সাবেক চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন হেলাল, নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রেজাউল ইসলাম, নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য ও রাণীনগর উপজেলার ৬ নম্বর বড়গাছা ইউপির সাবেক চেয়ারম্যান মো. আব্দুর রহমান।

ছয় নেতার এমন ঐক্যবদ্ধ অবস্থান থেকে কেউ কেউ স্থানীয় আওয়ামী লীগের মাঝে বিভক্তির শঙ্কা প্রকাশ করছেন। এই নিয়ে দুই উপজেলার সর্বত্র চলছে কানাঘুষা।

(ঢাকাটাইমস/২০জুন/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বর্তমান সরকারই ভারতীয় পণ্য: গয়েশ্বর 

বিএনপি নেতাদের বানোয়াট কথা শুনে জিয়াউর রহমান কবরে শুয়ে লজ্জা পায়: পররাষ্ট্রমন্ত্রী

আ.লীগ বিদেশিদের দাসত্ব করে না: ওবায়দুল কাদের 

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :