ভিজিএফ চালে অনিয়ম, ইউপি চেয়ারম্যানকে শোকজ

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০১৮, ২১:১৯

ঈদুল ফিতর উপলক্ষে হতদরিদ্রদের জন্য বরাদ্দ চাল বিতরণে দুর্নীতির অভিযোগে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান বসুনিয়াকে শোকজ করা হয়েছে। বুধবার  বিকালে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় তাকে এ শোকজ করেন।

গত ১৪ জুন সকাল ১০টায় সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডের দুই হাজার দুইশ তিনজনকে স্লিপের মাধ্যমে ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু অভিযোগ উঠে, এই দুই হাজার দুইশ তিনটি স্লিপের মধ্যে ৩০ ভাগ স্লিপ রাজনৈতিক পরিচয়ে বিতরণের নামে দুইশ টাকা মূল্যে বিক্রয় করা হয়েছে। এমন কি প্রকৃত ভিজিএফের তালিকাভুক্তদের মাঝে স্লিপ বিতরণ করা হয়নি। এই নিয়ে চাল নিতে আসা ভিজিএফ কার্ডধারী হতদরিদ্ররা বিক্ষব্ধ হয়ে উঠেন। তারা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানকে অবরুদ্ধ করে রাখেন। ফলে ওইদিন ভিজিএফ চাল বিতরণ বন্ধ থাকে। খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় ঘটনাস্থল পরিদর্শন করেন। সেখানে তিনি গিয়ে বিক্ষব্ধ জনতার কথা শুনেন। স্লিপ বিতরণে অনিয়মের অভিযোগ হওয়ায় ভিজিএফ কার্ডের বিতরণকৃত স্লিপ বাতিল করে দেন এবং  ভিজিএফ কার্ডের তালিকাভুক্তদের জাতীয় পরিচয়পত্র দেখে পরদিন ১৫ জুন  সকাল ১০টা হতে ভিজিএফ কার্ডে চাল বিতরণ করার ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী ইউএনও জয়শ্রী রানী রায়ের উপস্থিতিতে ওই দিন এক হাজার ৫৫৩ জনকে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। বাকি ৭৫০ জনের চাল বুধবার ২০ জুন বিতরণ করা হয়।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী  রায় জানান, অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়ায় ইউপি চেয়ারম্যান মশিউর রহমান বসুনিয়াকে বুধবার  শোকজ করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত