শততম ম্যাচে গোল করলেন সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৮, ২৩:০০ | প্রকাশিত : ২০ জুন ২০১৮, ২২:১৩

আন্তর্জাতিক ফুটবলে আজ নিজের শততম ম্যাচ খেলতে নেমেছেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। মাইলফলকের এই ম্যাচে গোল করে ম্যাচটিকে স্মরণীয় করে রাখলেন উরুগুয়ের এই তারকা। আন্তর্জাতিক ফুটবলে সুয়ারেজের এটি ৫২তম গোল। লুইস সুয়ারেজ প্রথম উরুগুইয়ান ফুটবলার হিসাবে তিন বিশ্বকাপে গোল করার কৃতিত্ব অর্জন করলেন। ২০০৭ সালে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়েছিল সুয়ারেজের। 

রাশিয়া বিশ্বকাপে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে মাঠে নেমেছে সৌদি আরব। ম্যাচের ২৩তম মিনিটে কর্নার কিক থেকে উড়ে আসা বল শট দিয়ে জালে পৌঁছে দেন ব্যাক পোস্টে দাঁড়িয়ে থাকা সুয়ারেজ। উরুগুয়ে যদি আজ জয় পায় তাহলে দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে। আর বিদায় নিবে সৌদি আরব। আজ সৌদি আরব হারলে তাদের বিদায় বিদায় নিবে মিসরও। সেক্ষেত্রে গ্রুপ ‘এ’ থেকে দ্বিতীয় রাউন্ডে খেলবে রাশিয়া ও উরুগুয়ে।

দুই দলই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নেমেছে। এর আগে মিসরকে ১-০ গোলে হারিয়েছিল উরুগুয়ে। আর রাশিয়ার বিপক্ষে ৫-০ গোলে হেরেছিল সৌদি আরব। এই গ্রুপ থেকে রাশিয়া ইতোমধ্যে দুইটি ম্যাচ খেলে দুইটিতেই জয় পেয়েছে। সৌদি আরবকে হারানোর পর তারা মিসরকে হারিয়েছে।

আজ দিনের প্রথম ম্যাচে মরক্কোকে ১-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এই জয়ের ফলে পর্তুগাল নকআউট পর্বের পথে এগিয়ে গেল। আর রাশিয়া বিশ্বকাপে প্রথম দল হিসাবে বিদায় নিলো মরক্কো। আজ দিনের শেষ ম্যাচে ইরানের বিপক্ষে মাঠে নামবে স্পেন।

(ঢাকাটাইমস/২০ জুন/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত