রাতে ফ্রান্সের প্রতিপক্ষ পেরু

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৮, ১২:৩৭

রাশিয়া বিশ্বকাপে আজ দিনের দ্বিতীয় খেলায় ফ্রান্সের প্রতিপক্ষ পেরু। দুই দলেরই গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ এটি। আর আসরে টিকে থাকতে হলে দুই দলের জন্য এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। ইয়েকাতেরিনবার্গের স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯ টায়।

এবারের আসরের প্রথম ম্যাচে আত্মঘাতী গোল ও প্রযুক্তির সহায়তায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়ে মোটামুটি ভালো অবস্থানে আছে ফ্রান্স। নকআউট পর্বে যেতে হলে আজ পেরুর বিপক্ষে তাদের জিততেই হবে।  

অপরদিকে ডেনমার্কের কাছে হার দিয়ে আসর শুরু করেছে ল্যাটিন আমেরিকান দল পেরু। তাই রাশিয়া বিশ্বকাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে আজ ফ্রান্সকে ঠেকাতেই হবে। নাহলে আসর থেকে মিশর-সৌদি আরবের সঙ্গে তাদেরও বিদায়ের ঘন্টা বেজে যাবে।

বর্তমান পারফর্ম আর শক্তিমত্তার দিক দিয়ে পেরুর চেয়ে এগিয়ে আছে ফ্রান্স। তাদের আছে এমবাপ্পে-গ্রিজম্যান-পগবাদের মত শক্তিশালী খেলোয়াড়। কিন্তু অতীত টা নাড়া দিলে আত্মবিশ্বাসী পেরুও। অতীতের লড়াইয়ে ফরাসীদের হারিয়েছে পেরু। তবে সেটা ছিলো একটি প্রীতি ম্যাচ। ৩৬ বছর আগে নিজেদের দুই দলের প্রথম দেখায় ফরাসীদে ১-০ গোলের ব্যবধানে হারায় আমেরিকার দলটি। এরপর আজই আবার মুখোমুখি হবে দুই দল।

দুই দলের সম্ভাব্য একাদশ:

ফ্রান্স

হুগো লোরিস, বেঞ্জামিন পাভার, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, পল পগবা, আঁতোয়া গ্রিজমান, কিলিয়ান এমবাপ্পে, ওসমান দেম্বেলে, করেন্তিন তোলিসসো, লুকাস হার্নান্দেস, এনগোলো কান্তে।

পেরু

পেদ্রো গ্যালেস, আলবার্তো রদ্রিগেজ, ক্রিশ্চিয়ান রামোস, মিগুয়েল আরাউজো ট্রাউকো, লুইস অ্যাডভিনচুলা, এডিসন ফ্লোরেজ, ইয়োশিমার ইয়োতুন, রেনাতো তাপিয়া, জেফারসন ফারফান, ক্রিশ্চিয়ান কিউয়েভা, আন্দ্রে ক্যারিওলা

(ঢাকাটাইমস/২১জুন/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত