ময়মনসিংহে বিএনপির মিছিলে পুলিশের বাধা

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২১ জুন ২০১৮, ১৫:০৫

ময়মনসিংহে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তার সু-চিকিৎসার দাবিতে জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন। এসময় বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে শহরের নতুন বাজার মোড় হরিকিশোর রায় রোডস্থ এলাকায় মিছিলটি বের হতেই পুলিশ এতে বাধা দেয়। পরে আর মিছিল করতে পারেননি নেতাকর্মীরা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির সভাপতি একেএম শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শহিদুল আমিন খসরু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শামীম প্রমুখ।

আবু ওয়াহাব আকন্দ বলেন, আন্দোলনে নামলেই পুলিশ আমাদের বাধা দেয়। আজ খালেদা জিয়ার মুক্তি ও তার সু-চিকিৎসার দাবিতে দেশব্যাপী বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু মিছিলটি রাস্তায় নামার সাথে সাথে পুলিশ নেতাকর্মীদের বাধা দিয়েছে। পরে নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল শেষ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত ঘোষণা করা হয়। তবে এসময় মিছিলটি রাস্তায় নামতে চাইলেও পুলিশ এতে বাধা দেয় বলে তিনি অভিযোগ করেন।

তিনি আরও বলেন, আ'লীগ সরকার ভয় পেয়ে বিএনপি নেতাকর্মীদের মাঠে নামতে দেয় না। তারা জানেন বিএনপি মাঠে নামলে তাদের পক্ষে জনগণ থাকবে না। তাই তারা পুলিশ দিয়ে আন্দোলন থামাতে চাচ্ছে। তবে পুলিশ দিয়ে বিএনপির আন্দোলন থামানো যাবে না। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি না দিলে দেশব্যাপী কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন জেলা বিএনপির এই নেতা।

এদিকে বিক্ষোভ মিছিলে বাধা দেয়ার বিষয়টি ২নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর সজীব রহমান জানান, সরকারি দায়িত্ব পালন করার জন্যই মিছিলে বাধা দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২১জুন/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত