অ্যানড্রয়েড ওয়ান ফোন আনছে মটোরোলা

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০১৮, ১৬:৪৪

অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত ফোন আনছে মটোরোলা। এটিই মটোরোলার প্রথম অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন। ফোনটির নাম মটো ওয়ান পাওয়ার।

টেকইনফোবিট এর এক প্রতিবেদনে ফোনটির ছবি ফাঁস করা হয়েছে। এই ছবি থেকেই ফোনের ডিজাইন পরিষ্কার হয়েছে। ২০১৮ সালে বাজারে আসার বেশিরভাগ ফোনের মতই মটো ওয়ান পাওয়ার ফোনটিতে নচ ডিসপ্লে থাকছে। 

এই নচের মধ্যেই থাকবে ফোনের ইয়ারপিস আর ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও একাধিক সেন্সর থাকবে এই কালো নচে। রিপোর্টে জানানো হয়েছে আইফোন এক্সর মতই ফেস আনলকের জন্য একাধিক সেন্সর ব্যবহার করা হবে।

টেকইনফোবিটে এই রিপোর্টে প্রকাশিত ছবিতে দেখা গেছে মটো ওয়ান পাওয়ারের পেছনে থাকছে ভার্টিকাল ডুয়েল রিয়ার ক্যামেরা। এই ফোনের পিছনেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের মধ্যেই কোম্পানির লোগো ছাপা হয়েছে। এছাড়াও নিচের দিকে অ্যানড্রয়েড ওয়ান লেখা থাকবে।

ফোনটির বাম পাশে থাকছে ফোনের সিম কার্ড ট্রে। আর ডানদিকে ফোনের ভলিউম আর পাওয়ার বাটন থাকবে। নিচের অংশে রয়েছে ইউএসবি টাইপ সি পোর্ট এবং ডুয়েল স্টেরিও স্পিকার।

আগে এক রিপোর্টে জানা গিয়েছিল এই ফোনে থাকতে পারে ৬.২ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৯:৯। এছাড়াও ফোনের ভিতরে থাকবে একটি মিডরেঞ্জের স্ন্যাপড্রাগন ৬৩৬ চিপসেট, ৪ জিবি র‌্যাম আর ৬৪ জিবি স্টোরেজ।

ফোনটির পেছনে থাকছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার প্রাইমারি সেন্সর ১২ মেগাপিক্সেলের। আর সেকেন্ডারি সেন্সর ৫ মেগাপিক্সেলের। ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। 

(ঢাকাটাইমস/২১জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত