পেরুকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে ফ্রান্স

প্রকাশ | ২১ জুন ২০১৮, ২৩:০১ | আপডেট: ২২ জুন ২০১৮, ০১:২৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

পেরুকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে উঠল ফ্রান্স। রাশিয়া বিশ্বকাপে বৃহস্পতিবার ‘সি’ গ্রুপের ম্যাচে পেরুকে ১-০ গোলে হারাল তারা। ফ্রান্স এর আগে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়েছিল। ফরাসিরা গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচটি খেলবে ডেনমার্কের বিপক্ষে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৬ জুন। অন্যদিকে, পেরু এর আগে ডেনমার্কের কাছে ১-০ গোলে হেরেছিল। আগামী ২৬ জুন রাশিয়া বিশ্বকাপে তারা তাদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

ফ্রান্স তৃতীয় দল হিসাবে নকআউট পর্বে উঠল। গতকাল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে উরুগুয়ে ও রাশিয়া। অন্যদিকে, পেরু চতুর্থ দল হিসাবে গ্রুপ পর্ব থেকে বিদায় নিলো। গতকাল বিদায় নিশ্চিত হয় মরক্কো, সৌদি আরব ও মিসরের।

ইয়েকাটেরিনবার্গে আজ ম্যাচের প্রথমার্ধেই এগিয়ে যায় ফ্রান্স। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। ম্যাচের ৩৪তম মিনিটে গোলটি করেন স্ট্রাইকার কাইলিয়ান এমবাপ্পে। ডি-বক্সের মধ্যে থেকে গোল বরাবর শট নিতে চেয়েছিলেন জিরার্ড। কিন্তু পেরুর রামোসের বাধায় তিনি শটটি ঠিক মতো নিতে পারেননি। তবে, গোলের একবারে কাছাকাছি জায়গা দাঁড়িয়ে থাকা এমবাপ্পে বল জালে পৌঁছে দিতে ভুল করেননি।

ম্যাচটিতে বল দখলের লড়াইয়ে অবশ্য এগিয়ে ছিল পেরু। ৫৬ শতাংশ সময় ধরে তারা বল দখলে রেখেছিল। আর ৪৪ শতাংশ সময় ধরে বল দখলে রেখেছিল ফ্রান্স। কিন্তু কাজের কাজটি করতে পেরেছে ফ্রান্স। তাই ম্যাচটিতে ফরাসিরাই শেষ হাসি হেসেছে।

আজ দিনের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক ও অস্ট্রেলিয়া। আজ ড্রয়ের মাধ্যমে দ্বিতীয় রাউন্ডে খেলার আশা বাঁচিয়ে রেখেছে সকারুরা। ‘সি’ গ্রুপ থেকে আর কোন দল নকআউট পর্বে খেলবে সেটি নির্ধারিত হবে আগামী ২৬ জুন।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

(ঢাকাটাইমস/২১ জুন/এসইউএল)