আর্জেন্টিনার জালে ক্রোয়েশিয়ার গোল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০১৮, ০২:২৬ | প্রকাশিত : ২২ জুন ২০১৮, ০১:২০

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে গেল ক্রোয়েশিয়া। আর্জেন্টিনার জালে বল জড়ালেন ক্রোয়েশিয়ার উইঙ্গার রেবিক। ৫৩তম মিনিটে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবালেরোরর ভুলেই গোলটি হজম করতে হয়েছে আর্জেন্টিনাকে। গোলরক্ষকের কাছে ব্যাক পাস দিয়েছিলেন মার্কাদো। গোলরক্ষক বলটি হাতে না নিয়ে শট দিয়ে ক্লিয়ার করতে গিয়েছিলেন। কিন্তু বলটি উপরে উঠে যায়। গোলের কাছাকাছি জায়গা থেকে ভলিতে বল জালে পাঠিয়ে দেন রেবিক। এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ম্যাচে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ক্রোয়েশিয়া।

এর আগে ৩০তম মিনিটে দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি আর্জেন্টিনার পেরেজ। সরাসরি শট নিতে পারলে গোল পেতে পারতেন তিনি। কিন্তু তিনি বল মেরে দেন গোল পোস্টের সাইড বারের বাইরে দিয়ে। আর ৩৩তম মিনিটে মানজুকিচ ডি-বক্সের মধ্যে থেকে ঠিক মতো হেডটি করতে পারলে এগিয়ে যেতে পারতো ক্রোয়েশিয়া। কিন্তু তিনি সেটি পারেননি।   

অ্যাঞ্জেল ডি মারিয়া, বিগলিয়া ও রোজোকে ছাড়াই আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ শুরু করেছে আর্জেন্টিনা। একাদশে ঢুকেছেন মার্কাদো, অ্যাকুনা ও পেরেজ। অন্যদিকে, ক্রোয়েশিয়া একাদশে একটি পরিবর্তন এনেছে। ব্রোজোভিকের পরিবর্তে মাঠে নেমেছেন ক্রামারিক।

বিশ্বকাপে এবার আর্জেন্টিনার শুরুটা ভালো হয়নি। গত ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র করার মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করে লিওনেল মেসির দল। আজ জয়ে ফেরার লড়াইয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেছে আর্জেন্টিনা। নোভগোরাদে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত বারোটায়।

পূর্বের রেকর্ড বলে বিশ্বকাপে ২১ জুন দিনটি আর্জেন্টিনার জন্য শুভ। এখন পর্যন্ত বিশ্বকাপে ২১ জুন দিনটিতে পাঁচটি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। এই পাঁচটি ম্যাচের একটিতেও হারেনি লা আলবিসেলেস্তেরা। পাঁচটির মধ্যে তারা চারটিতে জিতেছে ও একটিতে ড্র করেছে। এখন দেখা যাক আজ ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা কী করতে পারে!

ক্রোয়েশিয়া ইতোমধ্যে একটি জয় পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠার লড়াইয়ে এগিয়ে রয়েছে। আজ যদি তারা জিততে পারে তাহলে দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে। নকআউট পর্বে ওঠার জন্য আজকের ম্যাচটিতে জয় পাওয়া আর্জেন্টিনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

 (ঢাকাটাইমস/২১ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত