তিন সিটি: আ.লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকালে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০১৮, ০৮:১৯ | প্রকাশিত : ২২ জুন ২০১৮, ০৮:১৭
ফাইল ছবি

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভা আজ শুক্রবার বিকাল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে।

সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।
দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে ওই সভায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন হবে আগামী ৩০ জুলাই। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৮ জুন।

দলীয় সূত্রে জানা গেছে, তিন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বুধবার পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন আটজন। এর মধ্যে বরিশালে পাঁচজন, সিলেটে দুজন ও রাজশাহীতে একজন। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে আজই তিন সিটিতে প্রার্থী ঘোষণা করতে পারে ক্ষমতাসীন দল।

এদিকে গত ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুতে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। কুড়িগ্রাম-৩ (উলিপুর উপজেলা একটি ও চিলমারীর ২টি ইউনিয়ন বাদে) সংসদীয় আসনের উপনির্বাচন হবে আগামী ২৫ জুলাই। নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৪ জুন। এই নির্বাচনেও আজ প্রার্থী বাছাই করবে আওয়ামী লীগ।

(ঢাকাটাইমস/২২জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত