পুলিশের চোখ ‘ফাঁকি দিয়ে’ রিজভীর মিছিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০১৮, ১০:৫৫ | প্রকাশিত : ২২ জুন ২০১৮, ১০:৪১

পুলিশের চোখে অনেকটা ফাঁকি দিয়ে সকাল সকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলের নেতাকর্মীদের মুক্তি, ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার এবং হয়রানির বন্ধের দাবিতে রাজধানীর কল্যাণপুরে শুক্রবার সকালে মিছিলটি বের করেন বিএনপির এই নেতা। 

শুক্রবার সকাল ৮টার দিকে কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে মিছিলটি বের হয়। এতে রিজভীর নেতৃত্বে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন। মিছিলটি শ্যামলীর দিকে এগিয়ে যায়। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে দ্রুত মিছিলটি শেষ করে দেন রিজভী।

মিছিলের কাছাকাছি অবস্থান করা রিজভী আহমেদের ঘনিষ্ঠ বিএনপি নেতা অধ্যাপক আমিনুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, সকাল সাতটার দিকে রিজভী ভাই কার্যালয় থেকে বের হয়ে কল্যাণপুরে মিছিলের নেতৃত্ব দেন। পরে আবার তিনি কার্যালয়ে ফিরে এসেছেন। ১১টায় সংবাদ সম্মেলন আছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হন বিএনপি চেয়ারপারসন। এরপর থেকে তিনি কারাগারে আছেন। খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে বিএনপি বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। তবে রাজধানীতে বিএনপির রাজপথের কর্মসূচিতে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতি তেমন চোখে পড়ে না।

খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে থেকে নয়াপল্টন দলীয় কার্যালয়ে অবস্থান নেন রুহুল কবির রিজভী। সাবেক এই ছাত্রনেতা দলীয় কার্যালয়কেই নিজের আবাসস্থল বানিয়ে নিয়েছেন। এরপর থেকে সেখানেই আছেন। প্রায় প্রতিদিনই সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন। তাকে অনেকে ‘নয়াপল্টনের স্থায়ী বাসিন্দা’ বলেও কটাক্ষ করেন।

নয়াপল্টনে থাকা অবস্থায় এর আগেও দুই একবার দলীয় কার্যালয়ের আশপাশে সাতসকালে মিছিল করেছেন রিজভী। তবে সেই মিছিলের স্থায়িত্ব ছিল কয়েক মিনিট। পুলিশের উপস্থিতি টের পেলেই তিনি অফিসে চলে গিয়েছেন। এবার কৌশলে দলীয় কার্যালয় থেকে অনেকটা দূরে গিয়ে মিছিলে যোগ দিলেন বিএনপির এই মুখপাত্র।

(ঢাকাটাইমস/২২জুন/বিইউ/জেবি) 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত