মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে ৫০ মুসল্লি জখম

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০১৮, ২০:৩১

কিশোরগঞ্জের ভৈরবের কালিকাপ্রসাদ মধ্যপাড়ায় মসজিদ কমিটি গঠন নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৫০ জন মুসল্লি জখম হয়েছেন। আহতদের মধ্য ২৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে। গুরুতর আহত মোজাম্মেলকে বাজিতপুর মেডিকেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

এসময় কমপক্ষে ১০টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে পুলিশ ও র‌্যাব সদস্যরা এসে পরিস্থিতি শান্ত করেন।

শুক্রবার জুমার নামাজের পর এই সংঘর্ষ হয়।

আহতরা হলেন- ফায়েজ উদ্দিন, হারুন, ফুল মিয়া, সাগর, মুরাদ, মানিকচান, রুবেল, জামাল, সোহাগ, কবির, হাসান, হেদায়েদ উল্লাহ, শফিকুল, রিতা বেগম, নান্নু, রফিকুল, নাদিরা বেগম, ছুনু মিয়া, রিপন, ফয়সাল, শাহ আলম, ইসলাম উদ্দিন, আমির হামজা, শরীফ, মোজাম্মেল মিয়া।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ এলাকার মধ্যপাড়া মসজিদ কমিটির বর্তমান আহবায়ক হাজী কুতুব উদ্দিন। এর আগে কালিকাপ্রসাদ ইউপি আওয়ামী লীগ সাবেক সভাপতি বশীর উদ্দিন দীর্ঘদিন কমিটির সভাপতি ছিলেন। আহবায়ক কমিটি ভেঙে নতুন কমিটি গঠিত হওয়ার লক্ষ্যে শুক্রবার জুমার পর মসজিদের ভেতরই সভা হয়। এসময় বশীর আহমেদসহ তার  প্রতিপক্ষ নেতা মজিবুর রহমানও তার দলবল নিয়ে মসজিদে উপস্থিত ছিলেন। এসময় দুই পক্ষের সমর্থকরা নতুন কমিটি গঠন নিয়ে সংঘর্ষ জড়িয়ে পড়েন। এতে প্রায় ৫০ জন আহত হন। এসময় কয়েকটি বাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে।

ভৈরব থানার ওসি মোখলেসুর রহমান জানান, পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। গ্রামের দুই পক্ষই শক্তিশালী হওয়াই মসজিদের নতুন কমিটি গঠন নিয়ে এই সংঘর্ষ হয়। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২২জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত