বিরতির পরই সমতায় ফিরল জার্মানি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৮, ০৩:০৮ | প্রকাশিত : ২৪ জুন ২০১৮, ০১:১৩

বিরতির পরপরই ১-১ সমতায় ফিরল জার্মানি। ৪৮তম মিনিটে গোলটি করলেন মার্কো রয়েস।  ৪৮তম মিনিটে গোলটি করলেন মার্কো রয়েস। টিমো ওয়ের্নারের ক্রস থেকে দারুণভাবে সুইডেনের জালে বল জড়ান তিনি। এর আগে ম্যাচের ৩২তম মিনিটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সুইডেন। ভিক্টর ক্লায়েসনের ক্রস থেকে গোলটি করেন ওলা তোইভোনেন। ডি-বক্সের মধ্যে থেকে কৌঁশলে গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের মাথার উপর দিয়ে বল তুলে দেন তোইভোনেন। বলটি গিয়ে আশ্রয় নেয় জালে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচে ১-১ সমতা রয়েছে।

জিতলে কিংবা ড্র করলে দ্বিতীয় রাউন্ডে খেলার সম্ভাবনা টিকে থাকবে আর হারলে গ্রুপ পর্ব থেকেই বিদায় এমন সমীকরণ সামনে নিয়ে আজ সুইডেনের বিপক্ষে লড়াই করছে জার্মানি। সোচিতে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত বারোটায়।

আজ যদি জার্মানি হারে তাহলে তারা গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে। সেক্ষেত্রে দ্বিতীয় রাউন্ডে উঠবে মেক্সিকো ও সুইডেন। দ্বিতীয় রাউন্ডে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে আজ জার্মানিকে জয় পেতে হবে। ড্র করলেও আশা থাকবে। কিন্তু ড্র করলে বিদায়ের সম্ভাবনা বেশি থাকবে। 

এই ম্যাচটি ড্র হলে আজই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে মেক্সিকোর। আর জার্মানি যদি সুইডেনকে হারায় তাহলে এই গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে কোন দুইটি দল খেলতে তা নিশ্চিত হবে আগামী ২৭ জুন। ওইদিন সুইডেনের মুখোমুখি হবে মেক্সিকো। আর দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে জার্মানি।

‘এফ’ গ্রুপের ম্যাচে আজ দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়েছে মেক্সিকো। এর আগে তারা জার্মানিকে ১-০ গোলে হারিয়েছিল। অন্যদিকে, সুইডেনও এবার জয়ের মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করেছে। তারা তাদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে পরাজিত করে।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টে ইতোমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স ও ক্রোয়েশিয়া। আর ইতোমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গিয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু ও কোস্টারিকার। আগামী ২৮ জুন শেষ হবে গ্রুপ পর্বের খেলা। ৩০ জুন শুরু হবে নকআউট পর্ব। আর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

(ঢাকাটাইমস/২৩ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত