মিউজিক স্ট্রিমিং অ্যাপ ‘স্প্ল্যাশ’ আনল রবি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৮, ১৬:৩৫

দেশে প্রথম বারের মতো অডিও-ভিজ্যুয়াল ডিজিটাল মিউজিক স্ট্রিমিং অ্যাপ ‘স্প্ল্যাশ’ আনল শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি। অ্যাপটিতে রয়েছে ১৬ লাখের বেশি মিউজিক ট্র্যাক। অ্যানড্রয়েড ও আইওএস উভয় সিস্টেম ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এছাড়া ওয়াপ বা ওয়েব সংস্করণেও সেবাটি উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

গ্রাহকরা গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন অথবা ওয়েব বা ওয়াপ সংস্করণের জন্য https://splashmusic.co সাইটটি ভিজিট করতে হবে।
ডিজিটাল এই অ্যাপটি রবির সকল গ্রাহকরাই ব্যবহার করতে পারবেন। রবি গ্রাহকরা দৈনিক, সাপ্তাহিক বা মাসিক যে কোন ভিত্তিতে সেবাটি গ্রহণ করার সাথে সাথে এক মাস ফ্রি ট্রায়ালের সুযোগ পাবেন। দৈনিক, সাপ্তাহিক ও মাসিক-ভিত্তিতে ‘স্প্ল্যাশ’ সেবাটি গ্রহণের জন্য যথাক্রমে ২ দশমিক ৪৪ টাকা, ১২ দশমিক ১৮ টাকা ও ৩৬ দশমিক ৫৩ টাকা (কর, মূসক ও সম্পূরক শুল্কসহ) প্রদান করতে হবে। কন্টেন্ট ব্রাউজ করার জন্য ডেটা চার্জ প্রযোজ্য হবে।

‘স্প্ল্যাশ’ মিউজিক অ্যাপের বিশেষ ফিচারগুলো হচ্ছে- গান ডাউনলোড করে অফলাইনেও শোনা যাবে, বাংলা ও ইংরেজি উভয় ভাষা ব্যবহার করায় গ্রাহকরা সহজেই অ্যাপটি ব্যবহার করতে পারবেন, দ্রুত স্ট্রিমিং সুবিধা থাকায় তুলনামূলক দুর্বল নেটওয়ার্কেও এটি কাজ করবে এবং ব্যবহারকারীরা তাদের ইচ্ছেমতো প্লেলিস্টে কোন গান অন্তর্ভূক্ত করতে বা বাদ দিতে পারবেন।

প্রিয় শিল্পীর নতুন কন্টেন্ট আসলে অ্যাপটিতে নোটিফিকেশন পাবেন রবি ব্যবহারকারীরা। এছাড়া গ্রাহকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে যে কোন গান, শিল্পী, অ্যালবাম বা প্লেলিস্ট তাদের বন্ধুদের সাথে শেয়ার এবং তাদের পছন্দের গান নিয়ে আলোচনা করতে পারবেন।  

রবি গ্রাহকরা ব্যান্ড, লোকগীতি, আধুনিক, কবিতা, ধ্রুপদী, রক, হিপ হপ, চলচ্চিত্রের গান, মেটাল, দেশাত্ববোধক গান, পপ, র‌্যাপ, লালন, রবীন্দ্র সঙ্গীত অথবা নজরুল গীতি যাই শুনতে চাননা কেন ‘স্প্ল্যাশ’ অ্যাপে পেয়ে যাবেন তার কাক্সিক্ষত গানের সম্ভার।

(ঢাকাটাইমস/২৪জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত