কারাগারে গেল খালেদার জামিননামা

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৮, ১৯:২৪ | প্রকাশিত : ২৪ জুন ২০১৮, ১৯:২১
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার জামিননামা কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী জামিননামা দাখিলের অনুমতি দেওয়ার পর তা কারাগারে পাঠানো হয়।

পরে ঢাকা সিএমএম আদালত থেকে জামিননামা ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে সিএমএম আদালতের মুন্সিখানা। বিষয়টি মুন্সিখানার জুডিশিয়াল পেশকার ওমর ফারুক ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

সাবেক এ প্রধানমন্ত্রীর জামিননামায় সানাউল্লাহ মিয়া আইনজীবী এবং স্থানীয় জামিনদার হয়েছেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার।

তবে এই মামলার জামিননামা কারাগারে গেলেও খালেদা জিয়া এখনই মুক্তি পাচ্ছেন না। কারণ তিনি এখন কমপক্ষে আরও চারটি মামলায় গ্রেপ্তার রয়েছেন। ওই মামলাগুলোয় জামিন হওয়ার পরই তার মুক্তি সম্ভব হবে।

এর আগে গত ১৬ মে ওই আদালতে আইনজীবীরা জামিননামা দাখিলের অনুমতির চান। কিন্তু ওইদিন আপিল বিভাগের জামিন বহাল রাখার আদেশ আদালতে না পৌঁছানোয় জামিননামা গৃহীত হয়নি। সম্প্রতি আপিল বিভাগের আদেশ পৌঁছানোর পর রবিবার তা পর্যালোচনা করে জামিননামা গৃহীত হয়।

গত ১২ মার্চ হাইকোর্ট মামলাটিতে খালেদা জিয়াকে চার মাসের জামিন দেয়। জামিনের ওই আদেশ গত ১৩ মার্চ সিএমএম আদালতে জেপি শাখায় পৌঁছায়। এরপর দুদক হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করায় তা স্থগিত হয়ে যায়। গত ১৬ মে আপিল বিভাগ চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্টের জামিন বহাল রেখে রায় দেয়। রায়ে একই সঙ্গে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টের আপিল নিষ্পত্তিরও নির্দেশ দেয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান ওই মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড দেয়। রায়ের পর ওইদিনই তাকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। এরপর থেকে তিনি ওই কারাগারেই আছেন।

(ঢাকাটাইমস/২৪জুন/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত