আড়াইহাজারের দুই পৌরসভায় মনোনয়নপত্র জমা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০১৮, ২২:৪৫

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সদর ও গোপালদী পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিলেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র জমা নেয়া হয়।

আড়াইহাজারে সদর পৌরসভার আওয়ামী লীগের মনোনীত প্রাথী হিসাবে মনোনয়নপত্র জমা দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী ভূইয়া এবং বিএনপি থেকে মনোনীত প্রার্থী উপজেলা মহিলাদলের সভাপতি পারভীন আক্তার।

গোপালদী পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র হালিম শিকদার ও বিএনপির মনোনীত প্রার্থী মুশফিকুর রহমান মিলন। বড় দুই দলেই বিদ্রোহী প্রার্থী না থাকায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন নেতাকর্মীরা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন মঞ্জুর হোসেন।

সদর পৌরসভার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সুন্দর আলী বলেন, আড়াইহাজারে আওয়ামী লীগের কোন বিরোধ নেই। সাংগঠনিকভাবে সফলতার সাথে আওয়ামী লীগকে পরিচালনা করছেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। আড়াইহাজারে নৌকার কোন বিকল্প খুঁজছে না সাধারণ জনগণ। নৌকার বিজয় কেউ রুখতে পারবে না।

সদর পৌরসভার বিএনপি থেকে মনোনীত প্রার্থী পারভিন আক্তার বলেন, আড়াইহাজারে বিএনপির মধ্যে কোন প্রকার বিরোধ নেই। এখানে বিএনপি শক্তিশালী দল। জাতীয় নির্বাচনকে সামনে রেখে দল থেকে মনোনয়ন একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকলেও স্থানীয় নির্বাচনে সবাই এক। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষ মার্কার বিজয় কেউ রুখতে পারবে না। হামলা-মামলা দিয়ে ভয় দেখিয়ে দলকে বিচ্ছিন্ন করে রাখতে চাইছে আওয়ামী লীগ। তিনি এ সময় প্রশাসনকে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।

আড়াইহাজার পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদের জানান, আড়াইহাজার সদর পৌরসভায় মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৪২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১১ জন মনোনয়নপত্র জমা দেন।

গোপালদী পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান জানান, গোপালদী পৌরসভায় মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা আসনে ১৩ জন মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন কমিশন আগামী ২৫ জুলাই ভোটগ্রহণের তারিখ রেখে আড়াইহাজার ও গোপালদী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২৪ জুন। এছাড়া যাচাই-বাছাই করা হবে ২৬ জুন এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৩ জুলাই।

(ঢাকাটাইমস/২৪জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত