জাপান-সেনেগালের রোমাঞ্চকর ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০১৮, ২৩:০৩ | প্রকাশিত : ২৪ জুন ২০১৮, ২২:৫৪

রোমাঞ্চকর ড্র করল জাপান-সেনেগাল। রাশিয়া বিশ্বকাপে রবিবার ‘এইচ’ গ্রুপের ম্যাচে ২-২ গোলে ড্র করে এই দুই দল। এর আগে কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়েছিল জাপান। আর পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছিল সেনেগাল। সুতরাং, দুই দলের এখন পয়েন্ট চার করে। দুই দলেরই দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা রয়েছে।

আগামী ২৮ জুন গ্রুপ পর্বের শেষ দিন পোল্যান্ডের মুখোমুখি হবে জাপান। আর কলম্বিয়ার মুখোমুখি হবে সেনেগাল। এদিনই নির্ধারিত হবে এই গ্রুপ থেকে কোন দুই দল দ্বিতীয় রাউন্ডে খেলবে। আজ বাংলাদেশ সময় রাত বারোটায় মুখোমুখি হবে কলম্বিয়া ও পোল্যান্ড। এই ম্যাচে যারা হারবে তারা বিদায় নিবে। যারা জিতবে তাদের দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা টিকে থাকবে। আর ম্যাচটি যদি ড্র হয় তাহলে দুই দলেরই দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা থাকবে।

ইয়েকেতেরিনবার্গে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ ম্যাচের ১১তম মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় সেনেগাল। গোলটি করেন দলটির উইঙ্গার সাদিও মানে। রাশিয়া বিশ্বকাপে লিভারপুল তারকার এটি প্রথম গোল। ডি-বক্সের মধ্যে থেকে গোলকে লক্ষ্য করে শট নিয়েছিলেন সেনেগালের ইউসুফ সাবালি। বলটি গোলরক্ষক ইজি কাওয়াশিমা না ধরে ক্লিয়ার করে দিতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। গোলরক্ষকের সামনেই দাঁড়ানো ছিলেন সাদিও মানে। সুযোগ পেয়ে সঙ্গে সঙ্গে বল জালে পাঠিয়ে দেন তিনি।

এরপর ৩৪তম মিনিটে ম্যাচে ১-১ সমতা আনে জাপান। গোলটি করেন তাকাশি ইনুই। ডি-বক্সে ভিড়ের মধ্যে বল পেয়ে তিনি শট নেন জালে। বলটি গিয়ে আশ্রয় নেয় জালে। ১-১ সমতায় থেকে বিরতিতে যায় জাপান-সেনেগাল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৭১তম মিনিটে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সেনেগাল। গোলটি করেন সেনেগালের ১৯ বছর বয়সী ফুটবলার মুসা উয়েগে। আন্তর্জাতিক ফুটবলে এটি তার প্রথম গোল। ডি-বক্সের মধ্যে থেকে দুর্দান্ত শটে গোলটি করেন তিনি। এর কিছুক্ষণ পরই আবারও ম্যাচে সমতা আনে জাপান। ৭৮তম মিনিটে গোলটি করেন হোন্ডা কেসকে। ম্যাচের বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ম্যাচটি ২-২ সমতায় শেষ হয়।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড ও বেলজিয়াম। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা ও তিউনিসিয়ার।

(ঢাকাটাইমস/২৪ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত