কম দামে অ্যাকশন ক্যামেরা কিনতে চান?

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৮, ১১:০১

তরুণদের মধ্যে অ্যাকশন ক্যামেরার চাহিদা বেড়েই চলেছে। কিন্তু অ্যাকশন ক্যামেরার অত্যাধিক দামের কারণে অনেকেই এই ডিভাইসটি কিনতে পারেন না। তাদের জন্য সাশ্রয়ী দামের কয়েকটি ক্যামেরার খোঁজ জানানো হলো।

SJCam SJ5000X Elite Wi-Fi
খুব ফাস্ট ও হাই কোয়ালিটি ইমেজ তুলতে সক্ষম এই ক্যামেরা। এছাড়াও স্মার্টফোন থেকে রিমোটলি এই ক্যামেো কন্ট্রো করা সম্ভব। এছাড়াও এই ক্যামেরার স্মার্ট ডিজাইন ও স্লিম লুকের জন্য এই ক্যামেরা নিয়ে খুব সহজেই ঘুরে বেড়ানো সম্ভব। এটি ৯৮ ফুট গভীর পানিতেও কাজ করবে। ক্যামেরাটি দিয়ে এইচডি ডিজিটাল মোশন ভিডিও রেকর্ডিং করা সম্ভব। এর দাম ১৩ হাজার টাকা।

YI 88001
কম দামে দারুন  ক্যামেরা ওয়াইআই ৮৮০০১ অ্যাকশন ক্যামেরা। এই ক্যামেরাতে রয়েছে একটি সনি আইএমএক্স ২০৬ সেন্সর। এতে ১/২.৩ ইঞ্চির সেন্সর ব্যবহার করা হয়েছে। আছে ১৬ মেগাপিক্সেলের সিমস সেন্সর। সঙ্গে আছে এক্সমোর আর। এটি দিয়ে ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ড করা সম্ভব। এছাড়াও এই ক্যামেরাতে ওয়াইফাই কানেক্টিভিটির সুবিধা রয়েছে। ডিভাইসটির দাম ৮ হাজার ৫০০ টাকা।

SJCAM SJ4000 Wi-Fi
আগের জেনারেশান থেকে অনেকটাই উন্নতি করেছে এসজেক্যাম এসজে৪০০০ ওয়াইফাই ওয়াইফাই অ্যাকশন ক্যামেরা। এই ক্যামেরার ওয়াটারপ্রুফ ফিচারের সাহায্যে খুব সহজেই খেলা বা পানির মধ্যে ভিডিও তোলা সম্ভব। এছাড়াও এই ক্যামেরায় উন্নত মানের ভিডিও তোলা সম্ভব। কম্পিউটার থেকে ইউএসবি ক্যাবলের মাধ্যমে এই ক্যামেরা চার্জ দেওয়া সম্ভব। এর দাম ৮ হাজার ৫৯০ টাকা।

Noise Play Sports
নয়েস প্লে স্পোটর্স অ্যান্ড অ্যাকশন ক্যামেরাতে আছে একটি ১৬ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় ফোরকে ভিডিও রেকর্ড করা সম্ভব। এছাড়াও একাধিক প্রিসেড মোডে ছবি তোলা যায়। এই ক্যামেরা ৩০ মিটার পর্যন্ত পানির নিচে ছবি তুলতে পারে। যদিও এই ক্যামেরার সঙ্গে তুলনা না করলেই চলে। কিন্তু এর দাম হাতের নাগালে। মাত্র ৬ হাজার টাকা।

(ঢাকাটাইমস/২৫জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত