কাতারে আল-নূরের ঈদ সমাবেশ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৫ জুন ২০১৮, ২১:২৩

প্রতিবারের মতো এবারো ভিন্ন আঙ্গিকে কাতারে আল-নূর কালচারাল সেন্টারের উদ্যোগে ঈদ সমাবেশের আয়োজন করা হয়। গত শুক্রবার সন্ধ্যায় রাজধানী দোহার দৃষ্টিনন্দন পর্যটন কেন্দ্র আরব উপসাগরের তীরবর্তী ইসলামিক মিউজিয়াম পার্কে  এই ঈদ সমাবেশের আয়োজন করা হয়।

এতে ছিল শিশুদের জন্য নানাবিধ খেলাধূলা, মহিলা সদস্যদের একান্ত আলাপচারিতা, পুরুষদের আনন্দঘন আড্ডা, বাংলাদেশি  খাবার ও মিষ্টান্ন দ্বারা আপ্যায়ন এবং আলোচনা পর্ব।

আল-নূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক হাফেজ মাওলানা ইউসুফ নূরের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন আল-নূরের পৃষ্ঠপোষক শাহজাহান সাজু, আব্দুল মতিন পাটোয়ারী, হাজী বাশার সরকার, প্রকৌশলী আলিম উদ্দীন, শিক্ষা বিভাগীয় পরিচালক প্রকৌশলী সালাহ উদ্দীন, গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক একেএম আমিনুল হক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক নাসির উদ্দিন, শিক্ষা বিভাগের সহকারী পরিচালক হাফেজ মাওলানা মুস্তাফিজুর রহমান, কারি মাওলানা ইব্রাহীম, হাফেজ মুস্তাফিজুর রহমান, মাওলানা জসিম উদ্দীন মাশরুফ, শের আলম, মো. ইমরান ও সিলেট মিডিয়া ডটকম প্রতিনিধি কেএম সুহেল আহমদ প্রমূখ।  সার্বিক তত্ত্বাবধানে ছিলেন রাকিবুল ইসলাম, দবির আখন্দ ও গিয়াস উদ্দীন।

এছাড়া মহিলা আসরের পরিচালনায় ছিলেন লুৎফুননাহার ইউসুফ, বিলকিস মাশরুফ, হেনা পারভীন।

আলোচনা পর্বে আল-নূর কালচারাল সেন্টার নিয়ে অতিথিদের মূল্যায়ন ছিল অভূতপূর্ব।

আব্দুল মতিন পাটোয়ারী বলেন, রমজানে মাসব্যাপী কোরআন শিক্ষা ও ইফতারির আয়োজন ছিল আল-নূরের অনন্য বরকতময় পদক্ষেপ।

হাজী বাশার সরকার যেকোনো গঠনমূলক প্রয়াসে আল-নূরের পাশে থাকার ঘোষণা দেন।

প্রকৌশলী সালাহ উদ্দীন বলেন, আল-নূর মহিলা ও বয়স্কদের জন্য পবিত্র কোরআন, ইসলাম ও আরবী ভাষা প্রশিক্ষণের পাশাপাশি শিশুদের জন্য বাংলা ভাষা কোর্স চালু করেছে। ইংরেজি ভাষা কোর্সও প্রক্রিয়াধীন।

অধ্যাপক একেএম  আমিনুল হক তার আলোচনায় বলেন, আল-নূর সেন্টার ইতিমধ্যে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা মুসলমান ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে প্রায় দশ হাজার কোরআন মজিদ বিনামূল্যে বিতরণ করেছে। সবার একান্ত সহযোগিতায় এটা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 

সাহজাহান সাজু তার আলোচনায় আল-নূর সেন্টারকে বাংলাদেশ কমিউনিটির শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে আখ্যায়িত করে বলেন, আমার জানামতে আল-নূরের মতো আর কোনো প্রবাসী প্রতিষ্ঠান এমন সাফল্যমণ্ডিত কর্মসূচি উপহার দিতে পারেনি।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি করেন প্রকৌশলী আব্দুল হামিদ মোল্লা।

(ঢাকাটাইমস/২৫জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত