সালাহদের বিপক্ষে সৌদির সান্ত্বনার জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০১৮, ২২:৪৮ | প্রকাশিত : ২৫ জুন ২০১৮, ২২:৩৭

মিসরের বিপক্ষে সান্ত্বনার জয়ে বিশ্বকাপ মিশন শেষ করল সৌদি আরব। আর জয়হীন থেকে বিশ্বকাপ মিশন শেষ করল মোহাম্মদ সালাহর দল মিসর। সোমবার ‘এ’ গ্রুপের ম্যাচে মিসরকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। দুই দলেরই আগেই বিদায় নিশ্চিত হয়ে ছিল। তাই আজকের ম্যাচটি তাদের জন্য ছিল নিয়মরক্ষার ম্যাচ।

এর আগে রাশিয়ার বিপক্ষে ৫-০ গোলে ও উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল সৌদি আরব। আর উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে ও রাশিয়ার বিপক্ষে ৩-১ গোলে হারে মিসর। টানা দুই ম্যাচে হারের কারণে দুই দলেরই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে যায়।

লিভারপুল তারকা মোহাম্মদ সালাহ ইনজুরির কারণে বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচটিতে খেলতে পারেননি। কিন্তু পরের দুইটিতে খেলেছেন। দুই ম্যাচেই গোল করেছেন তিনি। রাশিয়ার বিপক্ষে একটি গোল করেছিলেন তিনি। সেই গোলটি তিনি করেছিলেন পেনাল্টি থেকে। আর আজ সৌদি আরবের বিপক্ষে একটি গোল করেছেন মোহাম্মদ সালাহ।

ভোলগাগ্রাদে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ প্রথমে ১-০ গোলে এগিয়ে যায় মিসর। ২২তম মিনিটে গোলটি করেন মোহাম্মদ সালাহ। ৩৯তম মিনিটে পেনাল্টি পায় সৌদি আরব। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ফাহাদ আল মুওয়ালাদ। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে আবারও পেনাল্টি পায় সৌদি আরব। এই পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ১-১ সমতা আনেন সালমান আল ফারাজ।

বিরতি থেকে ফিরে দুই দলই গোল করতে মরিয়া হয়ে ওঠে। বিশ্বকাপের মঞ্চে একটি জয়ের প্রত্যাশায় লড়াই চালিয়ে যায় তারা। ম্যাচের একেবারের শেষ মুহূর্তে তথা (৯৫+১) মিনিটে গোলের দেখা পায় সৌদি আরব। এই গোলটি করেন সালেম আল-দাউসারি। এই গোলের কারণেই ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি আরব।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। নকআউট পর্বের খেলা শুরু হবে ৩০ জুন। ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। বিশ্বকাপে এখন পর্যন্ত দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে রাশিয়া, উরুগুয়ে, ফ্রান্স, ক্রোয়েশিয়া, ইংল্যান্ড ও বেলজিয়াম। বিদায় নিশ্চিত হয়েছে মরক্কো, সৌদি আরব, মিসর, পেরু, কোস্টারিকা, পানামা, তিউনিসিয়া ও পোল্যান্ডের।

(ঢাকাটাইমস/২৫ জুন/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত