ক্রসফায়ারের ভয় দেখিয়ে ‘টাকা আদায়’, এএসআই প্রত্যাহার

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুলাই ২০১৮, ২২:৫৬ | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৮, ২১:৩৪

পকেটে ইয়াবা ঢুকিয়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে এক লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠার পর ঝালকাঠি সদর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিঠুন দাসকে প্রত্যাহার করা হয়েছে। প্রাথমিক তদন্তে অভিযোগের প্রমাণ পেয়েই মিঠুনকে থানা থেকে সরিয়ে পুলিশ লাইনসে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

ঝালকাঠির পুলিশ সুপার (এসপি) জোবায়দুর রহমানের নির্দেশে ২ জুলাই রাতে মিঠুনের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয় বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শোমিত কুমার গায়েন।

গত ১৪ জুন শহরের চামটা সেতুর পাশ থেকে পৌরসভার কর্মচারী ইয়াছিনকে এক সোর্সের মাধ্যমে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগ উঠে। এর সঙ্গে মিঠুন দাস ছাড়াও মিন্টু লাল জড়িত বলে অভিযোগ ভুক্তভোগীর।

পরে ইয়াছিনকে স্থানীয় একটি ইট ভাটায় আটকে মারধর করা হয়। আর সে সময় তাকে ক্রসফায়ারের ভয়ভীতি দেখান মিঠুন। আর ওই ভাটার মালিক স্থানীয় কাউন্সিলরের মধ্যস্ততায় এক লাখ টাকায় সমঝোতা হয়। আর ইয়াছিন তার মোটর সাইকেলটি বন্ধক রেখে ভাটা মালিকের কাছ থেকে টাকা নিয়ে এএসআই মিঠুনকে দেন।

গত ৩০ জুন ইয়াছিন গণমাধ্যমকর্মীদের কাছে এই ঘটনা জানান। পরে ঢাকাটাইমসসহ বিভিন্ন গণমাধ্যমে এই প্রতিবেদন প্রকাশ হয়। এতেই ঝালকাঠি পুলিশ প্রশাসনে তোলপাড় হয়। আর তারা ঘটনাটি খতিয়ে দেখার সিদ্ধান্ত নেয়।

ওসি শোমিত কুমার গায়েন বলেন, ‘অপরাধ বা অপরাধীর সাথে আপোষ করার কোনো সুযোগ নেই। প্রাথমিক ভাবে এএসআইয়ের বিরুদ্ধে প্রমাণ মেলায় তাকে থানা থেকে ক্লোজড করা হয়েছে। পরবর্তীতে বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঢাকাটাইমস/০৩জুলাই/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :