গণস্বাস্থ্য মেডিকেলে ইন্টার্নদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

গণবিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৮, ১৮:৪৮

ঢাকার সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজে পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন শিক্ষানবিশ চিকিৎসকরা।

বুধবার মেডিকেল কলেজের জরুরি বিভাগের সামনে তারা এ কর্মবিরতি পালন করেন।

চিকিৎসকরা জানান, দেশের সকল সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে বর্তমানে মাসিক ভাতা ১৫০০০-২০০০০ টাকা দেয়া হয়। একমাত্র গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজে ভাতা প্রথম ৬ মাস ৮,০০০ টাকা এবং পরের ৬ মাস ৯০০০ টাকা।

নাম না প্রকাশ করা শর্তে একাধিক চিকিৎসক বলেন, আমরা ইন্টার্নিতে যোগদানের দিন থেকেই কর্তৃপক্ষের সবার সাথে যোগাযোগ করেছি। দাবিগুলো স্মারকলিপিরূপে গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ, হাসপাতালের পরিচালক, গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়কের কাছে পেশ করি। কিন্তু বারবার সময় নিয়ে আলোচনা করবেন বলে জানিয়েও আশানুরূপ কোনো ব্যবস্থা তারা নেননি।

দাবি আদায় না হওয়া পর্যন্ত সকল ধরনের চিকিৎসাসেবা দেয়া থেকে বিরত থাকবেন ইন্টার্ন চিকিৎসকরা।

গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন জানান, এমনিতেই আমরা অন্য মেডিকেল কলেজের তুলনায় অনেক কম সেশন ফি নিয়ে থাকি, সেখানে এত টাকা ভাতা দেয়ার ক্ষমতা আমাদের নেই।

কিন্তু ছাত্রদের দাবি, প্রতি বছর লাখ লাখ টাকা সেমিস্টার ফি বাড়ানো হলেও সেই ২০১২ সাল থেকে ভাতার পরিমাণ রয়ে গেছে ৪৫০০ টাকা।

(ঢাকাটাইমস/৪জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :